আফগান সিরিজে পুরো পয়েন্ট না পেয়ে হতাশ তামিম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৪৯ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২২
আফগান সিরিজে পুরো পয়েন্ট না পেয়ে হতাশ তামিম

আফগানিস্তানের বিপক্ষে প্রথম দুই ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করেছিল বাংলাদেশ। তৃতীয় এবং শেষ ওয়ানডেতে আফগানদের হোয়াইটওয়াশ করার লক্ষ্য নিয়ে নামলেও এ ম্যাচে আফগানদের বিপক্ষে কোনো রকম প্রতিরোধই গড়ে তুলতে পারেনি তামিম বাহিনী। এ কারণে পুরো সিরিজে ২০ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশকে। পূর্ণ পয়েন্ট না পাওয়ায় হতাশ অধিনায়ক তামিম ইকবাল।

মঙ্গলবার (২৮ ফেব্রুয়ারি) সিরিজের শেষ ওয়ানডেতে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ এবং আফগানিস্তান। এ ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ভালো শুরু করলেও শেষ পর্যন্ত ব্যাটিং বিপর্যয় এড়াতে পারেনি বাংলাদেশ। শেষ পর্যন্ত বোলার আর ফিল্ডারদের ব্যর্থতাতেও হারতে হয়েছে বাংলাদেশকে। 

এ হারে হতাশ বাংলাদেশ অধিনায়ক তামিম। তিনি বলেন, ‘আজকে আমরা খুব হতাশ। এর আগে আমরা শ্রীলঙ্কার  বিপক্ষেও একই অবস্থানে ছিলাম, সেখানেও আমরা শেষ ম্যাচে জিততে পারিনি।’

শুরুতে এক প্রান্ত আগলে রেখে দারুণভাবে এগিয়ে যাচ্ছিলেন লিটন দাস। তবে শেষ পর্যন্ত নিজের ছন্দ ধরে রাখতে না পারায় ৮৬ রানেই ফিরতে হয় তাকে।

লিটনের ব্যাটিং নিয়ে অধিনায়ক তামিম বলেন, ‘আমরা শুরুতে ভালো খেলেছি, কিন্তু মাঝে এসে ছন্দ হারিয়েছি। লিটনও ভুল সময়ে আউট হয়েছেন। ও ভালোই খেলেছিল এবং ফর্মে ছিল।’

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে পূর্ণ ৩০ পয়েন্ট পাওয়ার সুযোগ থাকলেও ২০ পয়েন্ট নিয়েই সন্তুষ্ট থাকতে হচ্ছে বাংলাদেশকে। এ নিয়ে নিজের হতাশ লুকাননি অধিনায়ক।

তামিমের ভাষ্যমতে, ‘এটা সিরিজের সবচেয়ে গুরুত্বপূর্ণ খেলা। যদিও আমরা সিরিজ জিতেছি,  তবে পুরো পয়েন্ট পাওয়াটা জরুরি ছিল। কারণ এটা ওয়ানডে সুপার লিগের অংশ।’

জীবন পেয়ে আফগান ওপেনার রহমানুল্লাহ গুরবাজ সেঞ্চুরি তুলে নিতে ভুল করেননি। সুযোগ পেয়েও তাকে আউট করতে না পারার হতাশা লুকিয়ে রাখেননি অধিনায়ক।

‘কোন অজুহাত না, যখন ওরা (আফগানিস্তান) ব্যাটিং করছিল, প্রথম ২০ ওভারে ভালো বল হচ্ছিলো। আমরা চেষ্টা করেছি এবং তারপর ম্যাচ বেরিয়ে গেছে। গুরবাজ যেভাবে ব্যাটিং করেছে তাকে  অবশ্যই কৃতিত্ব দিতে হবে। ও সুযোগ দিয়েছিলেন কিন্তু আমরা নিতে পারিনি।’- তামিম।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

হোয়াইটওয়াশ ‘দূরের বিষয়’, বড় হারে সিরিজ শেষ করলো বাংলাদেশ

হোয়াইটওয়াশ ‘দূরের বিষয়’, বড় হারে সিরিজ শেষ করলো বাংলাদেশ

একই বোলার, একই ভুল, হতাশ করলেন তামিম

একই বোলার, একই ভুল, হতাশ করলেন তামিম

সাকিব ইস্যুতে ‘নমনীয়’ বোর্ডের চাওয়া এক বছরের প্ল্যান

সাকিব ইস্যুতে ‘নমনীয়’ বোর্ডের চাওয়া এক বছরের প্ল্যান

‘ডট বল’ খেলাও গেম প্লানিংয়ের অংশ: মেহেদী মিরাজ

‘ডট বল’ খেলাও গেম প্লানিংয়ের অংশ: মেহেদী মিরাজ