স্পোর্টিং উইকেটেও বড় জুটি গড়তে না পারায় হতাশ মাহমুদউল্লাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:১৩ পিএম, ০৫ মার্চ ২০২২
স্পোর্টিং উইকেটেও বড় জুটি গড়তে না পারায় হতাশ মাহমুদউল্লাহ

আফগানিস্তানের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ব্যাটিং ব্যর্থতায় হেরেছে বাংলাদেশ। স্পোর্টিং উইকেটেও বাংলাদেশের ব্যাটাররা দিতে পারেননি তাদের ব্যাটিং সামর্থ্যের পরিচয়। আর এতেই আক্ষেপ ঝরেছে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের কন্ঠে।

দুই ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে জিতে আত্মবিশ্বাসী হয়ে শনিবার (৫ মার্চ) মাঠে নেমেছিল বাংলাদেশ। তবে দ্বিতীয় ম্যাচে আফগানরা যেভাবে ঘুরে দাঁড়িয়েছে এতে বাংলাদেশের জন্য চেয়ে থাকা ছাড়া আর কোনো উপায় ছিল। শেষ পর্যন্ত হয়েছেও তাই, দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়েছে ম্যাচ নিজেদের করে নিয়েছে আফগানরা।

শনিবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আফগানদের বিপক্ষে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে বাংলাদেশ। আর এতে গড়ে উঠেনি বড় কোনো জুটি। ফলস্বরুপ স্কোরবোর্ডে আসেনি বড় কোনো সংগ্রহ। ব্যাটারদের এই রকম পারফর্মেন্সে যারপরনাই হতাশ অধিনায়ক  মাহমুদউল্লাহ রিয়াদ।

তিনি বলেন, ‘উইকেট ব্যাটিংয়ের জন্য ভালো ছিল। আমরা বড় কোনো জুটি গড়তে পারিনি। আমরা যেভাবে খেলেছি, এতে আমি হতাশ।’

মিরপুরের এই উইকেটে দেড়শ’র বেশি রান করা সম্ভব না হলেও স্কোরবোর্ডে ১৪০ পর্যন্ত করা সম্ভব ছিল বলে মনে করেন অধিনায়ক। তিনি বলেন, ‘এটা ১৫০-১৬০ রান করার মতো উইকেট ছিল না। তবে ১৪০ রানের মতো করা যেত।’

স্কোরবোর্ডে রান না উঠার জন্য টপ অর্ডারের ব্যর্থতাকেই মূল সমস্যা হিসেবে দায়ী করেছেন মাহমুদউল্লাহ। টপ অর্ডার না পারলেও মুশফিককে সাথে নিয়ে দলের স্কোর বড় করার চেষ্টায় ছিলেন অধিনায়ক। তবে সেই কাজটিও করতে পারেননি।

এ বিষয়ে রিয়াদের ভাষ্য, ‘টপ অর্ডারে আমরা কোনো জুটি গড়তে পারিনি। ভবিষ্যতে এটা নিয়ে আমাদের কাজ করতে হবে। আমি আর মুশি (মুশফিকুর রহিম) চেষ্টা করেছি, আমরা ওদের বোলারদের ভালো করে খেলতে চেয়েছিলাম।’

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাংলাদেশের ফিল্ডিং নিয়ে হয়েছিল তুমুল সমালোচনা। এরপরেই ফিল্ডিং কোচ রায়ান কুককে বরখাস্ত করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বিশ্বকাপের পর ফিল্ডিং নিয়ে নতুন করে কথা না উঠলেও আফগানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচের পর এ নিয়ে কথা উঠতেই পারে। তবে নিজেদের ফিল্ডিংয়ের ভুলগুলো বুঝে নিয়েছেন অধিনায়ক। চান ফিল্ডিং নিয়ে কাজ করবেন।

‘আমাদের ফিল্ডিংয়ে উন্নতি করতে হবে। এটা নিয়ে অনেক কাজ করার আছে। সামনে টি-টোয়েন্টির আগে অনেকগুলো টেস্ট এবং ওয়ানডে আছে, সেগুলোর দিকে খেয়াল রাখতে চাই।’- বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

টি-টোয়েন্টিতে ২ হাজার ‘রান ক্লাবে’ মাহমুদউল্লাহ

টি-টোয়েন্টিতে ২ হাজার ‘রান ক্লাবে’ মাহমুদউল্লাহ

দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দলে সাকিব-তামিম

দক্ষিণ আফ্রিকা সফরে টেস্ট দলে সাকিব-তামিম

দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে দলে নতুন মুখ খালেদ আহমেদ

দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে দলে নতুন মুখ খালেদ আহমেদ

আফ্রিদিকে সরিয়ে ‘ডট বলের’ শীর্ষে সাকিব

আফ্রিদিকে সরিয়ে ‘ডট বলের’ শীর্ষে সাকিব