শামীমের পর আরাফাত সানির ঝলক, সিটি ক্লাবকে হারালো আবাহনী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫১ পিএম, ২১ মার্চ ২০২২
শামীমের পর আরাফাত সানির ঝলক, সিটি ক্লাবকে হারালো আবাহনী

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) তৃতীয় রাউন্ডের ম্যাচে সিটি ক্লাবের বিপক্ষে সেঞ্চুরি হাঁকিয়েছেন আবাহনীর ব্যাটার শামীম পাটোয়ারী। এরপর বল হাতে ঘূর্ণি জাদু দেখিয়েছেন আরাফাত সানি। আর এতেই সিটি ক্লাবের বিপক্ষে ১১১ রানের বড় জয় পেয়েছে আবাহনী লিমিটেড।

বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে আবাহনীকে ব্যাটিংয়ে পাঠায় সিটি ক্লাব। ব্যাটিংয়ে নেমে শুরুতেই মুনিম শাহরিয়ারকে হারায় আবাহনী লিমিটেড। তবে দ্রুতই মুনিম শাহরিয়ারকে হারালেও দলকে টেনে তোলার দায়িত্ব নিজের কাঁধে তুলে নেন ওপেনার নাঈম শেখ এবং তৌহিদ হৃদয়। তাদের ব্যাটে ভালোভাবে আগালেও মাঝে পথ হারিয়েছিল আবাহনী।

নিয়মিত বিরতিতে উইকেট হারালে স্কোরবোর্ডে ১৩৪ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে আবাহনী। এরপরেই দলের হাল ধরেন শামীম পাটোয়ারী এবং জাকের আলি অনিক। দুইজনের ১৭১ রানের জুটিতে ভর করে ৩০৯ রানের বড় সংগ্রহ পায় আবাহনী। লিস্ট ‘এ’ ক্যারিয়ারে নিজের প্রথম শতক তুলে নেন শামীম পাটোয়ারী। 

৩১০ রানের লক্ষ্যে খেলতে নেমে স্কোরবোর্ডে ৩৭ রান তুলতেই চার উইকেট হারিয়ে বসে সিটি ক্লাব। এরপরে সিটি ক্লাবের হয়ে দলের হাল ধরেন মোহাম্মদ আশিক উল আলম নাঈম এবং মঈনুল ইসলাম সোহাল। দুইজন মিলে গড়ে তোলেন ১১৬ রানের জুটি।

তাদের এই জুটি ভাঙলে আবারও তাসের ঘরের মতো ভেঙে পড়ে সিটি ক্লাবের ব্যাটিং লাইন আপ। আর এতেই ১৯৮ রানেই থামে সিটি ক্লাবের ইনিংস। এতেই নিশ্চিত হয় আবাহনীর ১১১ রানের জয়।

আবাহনী হয়ে প্রথম ইনিংসে সেঞ্চুরি করেন শামীম পাটোয়ারী। আর দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট শিকার করেন স্পিনার আরাফাত সানি।  

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :