উমরানের গতি ও সাফল্যের পেছনের গল্প জানালেন বাবা

আরিফুল হক বিজয় আরিফুল হক বিজয় প্রকাশিত: ০১:৪৯ পিএম, ১৯ এপ্রিল ২০২২
উমরানের গতি ও সাফল্যের পেছনের গল্প জানালেন বাবা

বর্তমান ক্রিকেট দুনিয়ায় আলোচিত নাম উমরান মালিক। জম্মু-কাশ্মীর থেকে উঠে আসা এই তরুণ গতির ঝড় তুলে কাঁপিয়ে দিচ্ছেন আইপিএলের মঞ্চ। তার তাণ্ডবে ব্যাটাররা যখন দিশেহারা, তখন তার বাবা আব্দুর রশিদ জানালেন ছেলের এমন গতি ও সাফল্যের পেছনের গল্প।

জম্মুর প্রত্যন্ত অঞ্চলের ফল বিক্রেতা উমরানের বাবা আব্দুর রশিদ। তবে এখন ফল বিক্রির চেয়ে ছেলের নামে আসা ফোন কল সামলাতেই বেশি সময় পার হয়ে যায় তার। এই ফোন কলের শুরুটা সেই ২০২১ সাল থেকে। যখন আইপিএল ম্যাচে দ্রুততম ডেলিভারির রেকর্ডটি ভেঙে ফেলেন উমরান।

sportsmail24.রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে সর্বোচ্চ গতির বলটি করেছিলেন উমরান

২০২১ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে ১৫২ দশমিক ৯৫ কিলোমিটার গতিতে বল করে সবাইকে চমকে দিয়েছিলেন উমরান। তার গতিতে মুগ্ধ হয়ে তাকে ধরে রেখেছিল সানরাইজার্স হায়দরাবাদ। চলতি আসরে ডেল স্টেইনের তত্ত্বাবধানে নিজেকে আরও পরিণত করেছেন বছর বাইশের এই তরুণ।

উমরানের এতো গতির রহস্য কী? ব্যাপারটা জানালেন এই পেসারের বাবা। আব্দুর রশিদ মনে করেন যে তার ছেলের এই গতি স্বাভাবিকভাবেই এসেছে। আরেকটা কারণ হলো, শৈশব থেকেই বোলিং নিয়ে খুব পরিশ্রম করতেন উমরান। অবিশ্বাস্য খাটুনির ফলই তার আজকের গতির পেছনের গল্প।

sportsmail24.ছেলের ছবি হাতে উমরানের বাবা আব্দুর রশিদ

আব্দুর রশিদ বলেন, ‘তার বোলিং অ্যাকশন এবং পেস সবই স্বাভাবিক। এ বিষয়ে সে কোনো বিশেষ প্রশিক্ষণ বা অতিরিক্ত কাজ করেননি। এটা স্বাভাবিকভাবেই আসে। কসকো টেনিস বল নিয়ে অনুশীলন করতো উমরান। তখন থেকেই গতির উপর জোর দিয়েছে। এটাই গতির পেছনে রহস্য।’

তিনি আরও বলেন, ‘এটা তার সমস্ত কঠোর পরিশ্রমের ফল, যা তাকে আইপিএলে নিয়ে গেছে। সে দিনে খুব কমই ঘুমাতো।। পরিস্থিতি যেমনই থাকতো না কেন, তিনি কখনই কঠোর পরিশ্রম বন্ধ করেননি।’

sportsmail24.ম্যাচশেষে উমরানকে ডেকে নিয়ে কথা বলেছিলেন বিরাট কোহলি

আব্দুর রশিদ জানালেন তিনি এবং তার স্ত্রী সবসময় ছেলেকে ক্রিকেট খেলতে এবং তার স্বপ্ন পূরণের জন্য সমর্থন দিয়েছিলেন। তিনি বলেন, ‘সে ছোটবেলা থেকেই ক্রিকেটের প্রতি আগ্রহী ছিল। সবসময় ক্রিকেটার হতে চাইতো। আমরা কখনই তাকে বাধা দেইনি। পড়ালেখায়ও ভালো ছিলেন এবং নিয়মিত স্কুলে যেতো।’

‘স্কুলের সময় শেষে ক্রিকেট খেলতে যেতো উমরান। তার মা তাকে সব সময় সমর্থন করেছেন। ক্রিকেটের জন্য তার যা কিছু দরকার, আমরা নিশ্চিত করেছি যেন সে তা পায়।। তিনি আজ যা কিছু করেছেন যে জায়গায় এসেছেন, সবই শুধুমাত্র তার আবেগের কারণে’ - তিনি যোগ করেন।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

আমি ব্যাটারদের হেলমেটে আঘাত করতে ভালোবাসি: উমরান মালিক

আমি ব্যাটারদের হেলমেটে আঘাত করতে ভালোবাসি: উমরান মালিক

মোস্তাফিজের দিল্লিতে আরও দু’জন করোনা আক্রান্ত, যাত্রা স্থগিত

মোস্তাফিজের দিল্লিতে আরও দু’জন করোনা আক্রান্ত, যাত্রা স্থগিত

আইপিএল ভক্ত এক বাংলাদেশি যুবকের ‘দুঃসাহসিক’ যাত্রা

আইপিএল ভক্ত এক বাংলাদেশি যুবকের ‘দুঃসাহসিক’ যাত্রা

কাউন্টি খেলতেই আইপিএলকে ‘না’ বলেছিলেন সাকিব মাহমুদ

কাউন্টি খেলতেই আইপিএলকে ‘না’ বলেছিলেন সাকিব মাহমুদ