নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে এজাজ-ব্রেসওয়েল, বাদ নিশাম

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৪২ পিএম, ১৩ মে ২০২২
নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে এজাজ-ব্রেসওয়েল, বাদ নিশাম

কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে ক্রিকেট নিউজিল্যান্ড (এনজেডসি)। ২০২২-২৩ মৌসুমের জন্য ২০ জন ক্রিকেটারকে চুক্তিবদ্ধ করেছে নিউজিল্যান্ড। প্রথমবারের মতো কেন্দ্রীয় চুক্তিতে আছেন স্পিনার এজাজ প্যাটেল এবং অলরাউন্ডার মিচেল ব্রেসওয়েল। আর দলে অনিয়মিত হয়ে পড়া জিম নিশামকে কেন্দ্রীয় চুক্তিতে রাখেনি এনজেডসি।

২০০৬ সাল থেকে নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তির নিয়মিত মুখ ছিলেন রস টেইলর। দীর্ঘ ১৬ বছর আন্তর্জাতিক ক্যারিয়ারকে বিদায় জানানো এই ক্রিকেটারকে ছাড়াই কেন্দ্রীয় চুক্তিবদ্ধ ক্রিকেটারদের তালিকা প্রকাশ করেছে এনজেডসি। ক্রিকেটকে বিদায় জানানোই কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়েছেন এই ব্যাটার।

রস টেইলর ছাড়াও বাদ পড়েছেন পেস বোলিং অলরাউন্ডার জিমি নিশাম। সর্বশেষ ২০১৭ সালে টেস্ট খেলা এই অলরাউন্ডার সর্বশেষ বছর কিউইদের হয়ে বলার মতো কোনো পারফর্ম করতে পারেননি। ২০২১ সালে ব্ল্যাকক্যাপসদের হয়ে খেলা ৯ টি-টোয়েন্টিতে তার ব্যাট থেকে এসেছে মাত্র ৯২ রান। বল হাতে তার শিকার মাত্র ৩ উইকেট।

জিমি নিশামের বদলি হিসেবে কেন্দ্রীয় চুক্তিতে অন্তর্ভূক্ত হয়েছেন মিচেল ব্রেসওয়েল। ঘরের মাঠে নেদারল্যান্ডসের বিপক্ষে ব্যাট হাতে নিজের সক্ষমতার প্রমাণ দিতে না পারলেও দখলে নিয়েছেন ৫ উইকেট।

তাই তো ৩১ বছর বয়সী এই অলরাউন্ডারের উপর ভরসা রাখছে এনজেডসি। নতুন ডাক পাওয়া এজাজ প্যাটেলও আন্তর্জাতিক ক্রিকেটে দারুণ ছন্দ দেখিয়েই কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন।

সর্বশেষ বাংলাদেশ সফরে কিউইদের হয়ে সর্বোচ্চ উইকেট শিকারী ছিলেন তিনি। এছাড়াও ২০২১ সালের জুনে এজবাজস্টনে ইংলিশদের হারানোর নায়কও ছিলেন এজাজ। তার ক্যারিয়ারে সেরা সময় ছিল ভারতের বিপক্ষে এক ইনিংসে ১০ উইকেট শিকারের কীর্তি।

নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে ক্রিকেটারদের তালিকা
টম বুন্ডেল, ট্রেন্ট বোল্ট, মিচেল ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, কলিন ডি গ্রান্ডহোম, লুকি ফার্গুসন, মার্টিন গাপটিল, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, ডেরিল মিচেল, হেনরি নিকোলস, এজাজ প্যাটেল, গ্লেন ফিলিপস, মিচেল সান্টনার, ইশ সোধি, টিম সাউদি, নিল ওয়াগনার, কেন উইলিয়ামসন, উইল ইয়ং।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :