দলগত পারফর্মেন্সে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় নিউজিল্যান্ডের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৬ পিএম, ১১ আগস্ট ২০২২
দলগত পারফর্মেন্সে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে জয় নিউজিল্যান্ডের

তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজকে ১৩ রানে হারিয়েছে নিউজিল্যান্ড। কেন উইলিয়ামস-ডেবন কনওয়ে-নিশাম ব্যাট হাতে ঝড় তোলার পর স্পিনার মিচেল স্যান্টনারের বুদ্ধিদীপ্ত বোলিংয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল কিউইরা।

বুধবার (১০ আগস্ট) টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমেছিল সফরকারী নিউজিল্যান্ড। এই ম্যাচ দিয়ে লম্বা সময় পর নিউজিল্যান্ডের জার্সিতে ফিরেছেন অধিনায়ক কেন উইলিয়ামসন। 

ব্যাটিং করতে নেমে শুরু থেকেই ব্যাট হাতে ঝড় তোলেন দুই কিউই ওপেনার মার্টিন গাপটিল ও ডেবন কনওয়ে। তবে কনওয়ের তুলনায় এদিন গাপটিল কিছুটা শ্লথ ছিলেন। ৭.৩ ওভারে ব্যক্তিগত ১৬ বলে ১৭ রানে গাপটিল আউট হলে ভাঙে কিউইদের ৬১ রানের ওপেনিং জুটি। দুর্দান্ত এক ক্যাচ ধরে গাপটিলকে ফেরান শেমরন হেটমায়ার 

সঙ্গীকে হারিয়ে পরের বলেই বিদায় কনওয়ে। যাওয়ার আগে তার নামের পাশে যোগ হয় মাত্র ২৯ বলে ৪৩ রানের ঝড়ো ইনিংস। যেখানে ছিল চারটা চার ও দুইটি ছক্কা। দুই কিউই ওপেনারকে পরপর দুই বলে ফিরিয়ে স্বাগতিকদের ম্যাচে ফেরান পেসার ওডেন স্মিথ। 

বোলারদের নৈপুণ্যে জিম্বাবুয়ের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ালো বাংলাদেশ

তৃতীয় উইকেট জুটিতে চারে নামা গ্লেন ফিলিপসকে নিয়ে ৪৫ রানের জুটি গড়েন উইলিয়ামসন। ১১ বলে ১৭ রানের ছোট ক্যামিও খেলে ফিরে যান গ্লেন। পাঁচ রানের ব্যবধানে ফিরে যান উইলিয়ামসনও। প্রত্যাবর্নের ম্যাচে তিন চার ও দুই ছক্কায় ৩৩ বলে ৩৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন কিউই অধিনায়ক।

এরপর শেষ দিকে ব্যাট হাতে ঝড় তোলেন কিউই অলরাউন্ডার জিমি নিশাম। তার মাত্র ১৫ বলে তিন চার ও দুই ছক্কায় ৩৩ রানের ইনিঙ্গে নির্দিষ্ট ২০ ওভার শেষে  ১৮৫ রানের সংগ্রহ পায় নিউজিল্যান্ড। 

sportsmail24

বড় রান তাড়ায় প্রথম ওভারেই আক্রমণ শুরু করেন ওয়েস্ট ইন্ডিজের দুই ওপেনার। যদিও দ্বিতীয় ওভারেই আউট হয়ে যান কায়াল মায়ার্স। তিনে নেমে শুরু থেকেই ব্যাট হাতে আক্রমণাত্মক খেলতে থাকেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক নিকোলাস পুরান। মাত্র চার ওভারের স্বাগতিকদের স্কোরবোর্ডে জমা হয় ৩৯ রান। 

এরপর চিত্রনাট্যে আগমণ ঘটে কিউই স্পিনার মিচেল স্যান্টনারের। মুখোমুখি হওয়া প্রথম বলেই পুরানকে ফিরিয়ে দেন তিনি। এক ওভারের ব্যবধানে হেটমায়ারও শিকার হন স্যান্টনারের। মাঝের ওভারে ডেভন থমাস্কে ফিরিয়ে দেন লকি ফার্গুসন। টানা উইকেট হারিয়ে ভেঙে পড়ে স্বাগতিকদের ব্যাটিং লাইনআপ।

sportsmail24

জেসন হোল্ডার ও রভম্যান পাওইয়েল ঝড়ো শুরু করলেও বেশিক্ষণ উইকেটে টিকতে পারেননি। হোল্ডার ১৯ বলে ২৫ ও পাওয়েল ১২ বলে ১৮ বলে ফিরে গেলে আশার প্রদীপ প্রায় নিভে যায় ওয়েস্ট ইন্ডিজের।

শেষদিকে রোমারিও শেফার্ড ও ওডেন স্মিথ ব্যাট হাতে ঝড় তুলেছিলেন বটে! দু’জনে মিলে ২৬ বলে ৫৮ রান তুললেও দলকে জয় এনে দিতে পারেননি। ১৬ বলে এক চার ও তিন ছক্কার শেফার্ড ৩১রান ও ১২ বলে এক ছক্কার ও চার চারে ২৭ রান  করেন স্মিথ।

sportsmail24

দু’জনের ঝড়ো ব্যাটিংয়ে কেবল হারের ব্যবধানই কমেছে। নির্দিষ্ট ২০ ওভারে সাত উইকেটে হারিয়ে ১৭২ রান তুললে নিশ্চিত হয় ১৩ রানের পরাজয়। 

সিরিজের দ্বিতীয় ম্যাচে শুক্রবার (১২ আগস্ট) দিবাগত রাতে একই ভেন্যুতে মুখোমুখি হবে দল দু’টি।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

এশিয়া কাপ নয়, সাব্বিরের মনোযোগ ‘এ’ দলে

এশিয়া কাপ নয়, সাব্বিরের মনোযোগ ‘এ’ দলে

জাতীয় দলে খেলার জন্য কাউকে অনুরোধ করবো না: ক্যারিবীয় কোচ

জাতীয় দলে খেলার জন্য কাউকে অনুরোধ করবো না: ক্যারিবীয় কোচ

আফিফের মধ্যে এমন গুন আছে, যা অন্যদের নেই: তামিম

আফিফের মধ্যে এমন গুন আছে, যা অন্যদের নেই: তামিম

বিপিএল শুরুর আগেই শেষ হবে লঙ্কা প্রিমিয়ার লিগ, তারিখ চূড়ান্ত

বিপিএল শুরুর আগেই শেষ হবে লঙ্কা প্রিমিয়ার লিগ, তারিখ চূড়ান্ত