চট্টগ্রাম টেস্টে ‌‘খেলবেন’ সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৫ পিএম, ১৪ মে ২০২২
চট্টগ্রাম টেস্টে  ‌‘খেলবেন’ সাকিব

শনিবার অনুশীলনের ফাঁকে সৈকত, সাকিব এবং মমিনুল, ছবি: বিসিবি

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজে চট্টগ্রামের প্রথম টেস্ট দিয়েই মাঠে ফিরছেন সাকিব আল হাসান। করোনা ইস্যুতে সাকিবের খেলা না খেলা নিয়ে শঙ্কা তৈরি হলেও অবশেষে খেলার বিষয়টি অধিনায়ক মমিনুল হক নিশ্চিত করেছেন। অধিনায়ক বলেন, ‘হ্যাঁ, তিনি (সাকিব) খেলবেন।’

চট্টগ্রাম টেস্টে দল মাঠে নামার আগে শনিবার (১৪ মে) সংবাদ সম্মেলনে মুখোমুখি হয়েছিলেন টাইগারদের টেস্ট অধিনায়ক মমিনুল হক। সেখানেই সাকিব ইস্যুতে এক প্রশ্নের জবাবে মমিনুল এ তথ্য জানান।

তিনি বলেন, ‍“অনুশীলনে সাকিব ভাইকে দেখে আমার কাছে ভালোই মনে হয়েছে। হ্যাঁ, তিনি খেলবেন ইনশা আল্লাহ। আমার কাছে তাকে শতভাগ ফিট বলেই মনে হয়েছে।”

করোনা পজিটিভ থেকে মুক্তি পেলেও চট্টগ্রাম টেস্ট সাকিবের খেলা নিয়ে শঙ্কা ছিল। সেই শঙ্কা আরও বাড়িয়ে দেন টাইগারদের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। শুক্রবার (১৩ মে) সংবাদ সম্মেলনে তিনি জানান, শতভাগ ফিট না হলে চট্টগ্রাম টেস্টে সাকিবকে খেলানোর পক্ষে নন তিনি

করোনার থেকে মুক্তি পাওয়ার পর শুক্রবার সন্ধ্যাই দলের সাথে যোগ দিয়ে আজ শনিবার অনুশীলনে ফিরেছেন সাকিব আল হাসান। অনুশীলনে ফিরে ব্যাটিং-বোলিং করেছেন দেশসেরা এই টাইগার অলরাউন্ডার। অনুশীলন দেখে সাকিবকে শতভাগ ফিট বলে হয়েছে বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মমিনুল হকের কাছে।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‍“কোচ বলেছিলেন যদি ফিট থাকে (সাকিব) তাহলে খেলতে পারবেন। আজ আমরা তো দেখলামই (সাকিবের অনুশীলন)। আমার দেখে শতভাগ ফিট মনে হয়েছে।”

দেশের হয়ে সর্বশেষ ডিসেম্বরে পাকিস্তানের বিপক্ষে টেস্ট খেলেছিলেন সাকিব আল হাসান। এরপর নিউজিল্যান্ড সফর থেকে ব্যক্তিগত কারণে ছুটিতে গেলেও দক্ষিণ আফ্রিকা সফরে ফেরার কথা ছিল। তবে পারিবারিক সমস্যা কারণে ওয়ানডে সিরিজ খেলেই দেশে ফিরতে হওয়ায় টেস্ট সিরিজে ছিলেন না সাকিব।

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে রোববার (১৫ মে), চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী ক্রিকেট স্টেডিয়ামে। এরপর ২৩ মে দ্বিতীয় টেস্ট শুরু হবে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

পুরো পাঁচদিন ভালো খেলার প্রতি গুরুত্বারোপ ডোমিঙ্গোর

পুরো পাঁচদিন ভালো খেলার প্রতি গুরুত্বারোপ ডোমিঙ্গোর

সাগরিকায় কি হাসবে মমিনুলের ব্যাট?

সাগরিকায় কি হাসবে মমিনুলের ব্যাট?

নীরব ‘যোদ্ধা’ হয়েও আড়ালে তাইজুল

নীরব ‘যোদ্ধা’ হয়েও আড়ালে তাইজুল

অতীব প্রয়োজনে সাকিবকে না পাওয়ায় বোর্ড সভাপতির আক্ষেপ

অতীব প্রয়োজনে সাকিবকে না পাওয়ায় বোর্ড সভাপতির আক্ষেপ