আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন রামদিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২২ পিএম, ১৮ জুলাই ২০২২
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন রামদিন

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক ব্যাটার দীনেশ রামদিন। দীর্ঘদিন দলের বাইরে থাকার পর আন্তর্জাতিক ক্রিকেটকে পাকাপাকিভাবে বিদায় বলে দিলেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই অধিনায়ক।

২০১৯ সালে সর্বশেষ জাতীয় দলের হয়ে আন্তর্জাতিক ম্যাচে মাঠে নেমেছিলেন তিনি। জাতীয় দলের হয়ে মাঠে নামতে পেরে ছোটবেলার স্বপ্ন পূরণ হয়েছে বলে বিদায়ের ঘোষণায় জানান রামদিন। 

বলেন, “শেষ ১৪ বছরে (জাতীয় দলের হয়ে খেলা) আমার স্বপ্ন সত্যি হয়েছে। ত্রিনিদাদ অ্যান্ড টোবাগো ও ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলতে পারে আমি আমার ছোটবেলার স্বপ্ন পূরণ করতে পেরেছি।”

২০০৫ সালের ১৩ জুলাই শ্রীলঙ্কার টেস্ট ক্রিকেট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় রামদিনের। একই মাসের ৩১ তারিখে ভারতের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটের অভিষেক ম্যাচ খেলেন এই উইকেটরক্ষক ব্যাটার। ২০০৬ সালের ১৬ ফেব্রুয়ারি নিউজিল্যান্ডের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলেন তিনি। 

ভারতের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজ দলে ফিরলেন জেসন হোল্ডার

সাদা পোশাকে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ৭৪টি ম্যাচ খেলেছেন রামদিন। যেখানে চার সেঞ্চুরি ও ১৫ হাফ সেঞ্চুরিতে তার সংগ্রহ ২৮৯৮ রান। এছাড়া ১৩৯ ওয়ানডেতে দুই সেঞ্চুরিতে ২২০০ রান করেছেন রামদিন। টি-টোয়েন্টিতে ৭১ ম্যাচে এক হাফ সেঞ্চুরিতে দীনেশ রামদিনের রান ৬৩৬। 

ওয়েস্ট ইন্ডিজকে ১৩টি টেস্ট ম্যাচে নেত্বতৃ দিয়েছেন রামদিন। যেখানে সাত হারের বিপরীতে দুই ম্যাচে জিতেছে ক্যারিবিয়ানরা। বাকি দুই ম্যাচে ড্র হয়েছে।

sportsmail24

এছাড়া ওয়ানডে ক্রিকেটে এক ম্যাচে অধিনায়কত্ব করে একটিতেই জয়ে পেয়েছেন তিনি। তিনটি টোয়েন্টি ম্যাচে তার অধীনে দুই ম্যাচে হারের বিপরীতে এক ম্যাচে জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। 

ওয়েস্ট ইন্ডিজের হয়ে ২০১২ ও ২০১৬ বিশ্বকাপ জয়ী দলের সদস্য ছিলেন রামদিন। আন্তর্জাতিক ক্রিকেট ছাড়লেও ঘরোয়া ও ফ্রাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে যাবেন তিনি। যদিও আসন্ন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) নিলামে অবিক্রিতই থেকে গেছেন রামদিন। 

 স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবের পাশে বসলেন হার্দিক

সাকিবের পাশে বসলেন হার্দিক

রমিজ রাজার পদত্যাগে অবসর ভাঙবেন আমির

রমিজ রাজার পদত্যাগে অবসর ভাঙবেন আমির

দেশে ফিরলে মাহমুদউল্লাহ’র সাথে বসবেন নাজমুল হাসান

দেশে ফিরলে মাহমুদউল্লাহ’র সাথে বসবেন নাজমুল হাসান

কামিন্সকে ছাড়াই জিম্বাবুয়ে-নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে অস্ট্রেলিয়া

কামিন্সকে ছাড়াই জিম্বাবুয়ে-নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে অস্ট্রেলিয়া