‘ক্লান্ত’ মুশফিকের ইমোজি, নেটিজেনদের আলোচনার খোরাক

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:২৮ পিএম, ২৩ জুলাই ২০২২
‘ক্লান্ত’ মুশফিকের ইমোজি, নেটিজেনদের আলোচনার খোরাক

বাংলাদেশ ক্রিকেট দলের সবচেয়ে পরিশ্রমী খেলোয়াড় হিসেবে পরিচিত মিডল অর্ডারে অভিজ্ঞ ও অন্যতম ভরসা মুশফিকুর রহিম। পবিত্র হজের কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরে না খেলা দেশের অভিজ্ঞ এ ক্রিকেটার জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানেড সিরিজে ফিরলেও জায়গা হয়নি টি-টোয়েন্টি সিরিজে। তবে জিম্বাবুয়ে সিরিজের আগে নিজেকে ফিট রাখতে অনুশীলনে কমতি রাখছেন না মুশফিক।

সৌদি আরব থেকে ফিরেই মাঠের অনুশীলনে ফিরছেন মুশফিকুর রহিম। পূর্ব আকাশে সূর্যের দেখা মেলার আগেই মিরপুরের হোম অব ক্রিকেটে অনুশীলনে ব্যস্ত থাকে মুশফিক। তবে অনুশীলন নিয়ে ‌‘বিতর্কিত’ স্ট্যাটাস ও বিশ্রামের ছবি প্রকাশ করে নেটিজেনদের আলোচনার খোরাক জোগালেন বাংলাদেশ ক্রিকেট দলের এ অভিজ্ঞ ব্যাটার।

শনিবার (২৩ জুলাই) ফেসবুকে নিজের ভেরিফায়েড পেজে একটি ছবি প্রকাশ করেছেন মুশফিকুর রহিম। সেখানে মুশফিককে দেখা যায় সোফায় শরীর হেলিয়ে দিয়ে ‘ক্লান্ত’ অবস্থায় চোখ বন্ধ করে বিশ্রাম নিচ্ছেন। অনুশীলন শেষে বিশ্রাম নেওয়াটা স্বাভাবিক হলেও ছবির সাথে ক্যাপশনে দেওয়া ইমোজি নিয়ে মেতে উঠেছেন নেটিজেনরা।

মুশফিক তার ছবির সাথে তিন ধরনের মোট ৯টি ইমোজি দিয়েছেন। যার মধ্যে প্রথম তিনটিতে ঘুমের (স্লিপিং ফেস), দ্বিতীয় তিনটি চিন্তার (থিংকিং) এবং শেষের তিনটিতে চুপ থাকার ইমোজি দিয়েছেন। ঘুমের ইমোজির সঙ্গে চিন্তার ইমোজি নিয়ে কোনো কথা না হলেও মুখে আঙুল রেখে চুপ থাকার ইমোজি ব্যবহারে খেপেছেন নেটিজেনরা।

জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টিতে নেই মুশফিক-রিয়াদ

টাইগার ক্রিকেটার মুশফিকের এমন ইমোজিতে নেটিজেনদের ক্ষেপে উঠার কারণও অবশ্য মুশফিক নিজেই। কারণ, একদিন আগেই ভোরবেলার অনুশীলনের ভিডিও প্রকাশ করে মুশফিক লিখেছিলেন, “সুখ তখনই হয়, যখন তাদের অধিকাংশই ঘুমিয়ে থাকে এবং আপনি কঠোর পরিশ্রম করেন।” এর আগেও একবার সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন কথা বলেছিলেন মুশফিকুর রহিম।

মুশফিকের চোখ বন্ধ করে বিশ্রাম নেওয়ার ছবির নিচে গত চার ঘণ্টায় ২ লাখ ৪৬ হাজার রিয়েকশন পড়েছে। এছাড়া কমেন্ট পড়েছে ৮ হাজার ৭’শ। যেখানে বেশির ভাগ কমেন্টসেই মুশফিকের ভোরের অনুশীলন নিয়ে সমালোচনা করা হয়েছে।

আল শাহরিয়ার রুবেল নামের একজন লিখেছেন, “আজও আপনি সকাল সকাল ঘুম থেকে উঠেছিলেন, এটা পোস্টে লেখেননি।” নূর মোহাম্মদ নামে একজন লিখেছেন, “ঘুমাইতে যদি হয় তাহলে আগে উঠে লাভ কি?”

২০২৩ বিশ্বকাপ সিনিয়র চারজনের জন্য বিশেষ কিছু: তামিম

গত বছর আরব আমিরাতে অনুষ্ঠিত বিশ্বকাপে আউটের ধরন নিয়ে সমালোচনার মুখে পড়েছিলেন মুশফিকুর রহিম। এরপর আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে নিজের নামের সুবিচার করতে ব্যর্থ হন। সর্বশেষ হজের ছুটিতে থাকায় ওয়েস্ট ইন্ডিজ সফরে ছিলেন না। ছুটি কাটিয়ে ফিরলেও জিম্বাবুুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজে মুশফিককে বিশ্রাম দিয়েছেন নির্বাচকরা।

হারারে স্পোর্টস ক্লাব মাঠে ৩০ জুলাই টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ দিয়ে বাংলাদেশ ও জিম্বাবুয়ে শুরু করবে মাঠের লড়াই। সিরিজের বাকি দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে ৩১ জুলাই এবং ২ আগস্ট। টি-টোয়েন্টি শেষে একই মাঠে শুরু হবে তিন ম্যাচ ওয়ানড সিরিজ। সিরিজের তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে যথাক্রম ৫, ৭ এবং ১০ আগস্ট।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

মুশফিক-লিটন জুটির নতুন রেকর্ড

মুশফিক-লিটন জুটির নতুন রেকর্ড

‘সাকিব ছাড়া সকলের বিকল্প আছে, বোর্ড সভাপতিতেও’

‘সাকিব ছাড়া সকলের বিকল্প আছে, বোর্ড সভাপতিতেও’

ভবিষ্যতেও রিভার্স সুইপ খেলা বন্ধ করবো না: মুশফিক

ভবিষ্যতেও রিভার্স সুইপ খেলা বন্ধ করবো না: মুশফিক

১৩ হাজারি ‘ক্লাবে’ মুশফিকুর রহিম

১৩ হাজারি ‘ক্লাবে’ মুশফিকুর রহিম