এশিয়া কাপের আগে শাহীন আফ্রিদিকে নিয়ে শঙ্কায় পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৪ এএম, ১২ আগস্ট ২০২২
এশিয়া কাপের আগে শাহীন আফ্রিদিকে নিয়ে শঙ্কায় পাকিস্তান

মাত্র ১৫ দিন পর সংযুক্ত আরব আমিরাতে পর্দা উঠবে এশিয়া কাপের। তার আগে দলের অন্যতম প্রধান বোলার শাহীন শাহ আফ্রিদিকে নিয়ে চিন্তার ভাজ পড়েছে পাকিস্তান টিম ম্যানেজমেন্টের কপালে! কারণ, হাটুর চোট থেকে এখনো পুরোপুরি সেরে ওঠেননি এই বাঁহাতি পেসার। তাই তাকে এশিয়া কাপের শুরু থেকে পাওয়া নিয়ে দেখা দিয়েছে শঙ্কা। 

চলতি বছরের জুলাইয়ে শ্রীলঙ্কা সফরের প্রথম টেস্টে হাটুর চোটে পড়েছিলেন শাহীন। ওই চোটের কারণেই  সিরিজের শেষ ও দ্বিতীয় টেস্টে তাকে পায়নি পাকিস্তান। 

এশিয়া কাপের আগে নেদারল্যান্ডসের বিপক্ষে ওদের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। ইতিমধ্যে প্রথম দুই ম্যাচের জন্য তাকে বিশ্রাম দেওয়া হয়েছে। এমনকি তৃতীয় ম্যাচেও খেলতে পারবেন কিনা নিশ্চিত নয়।

পাকিস্তান অধিনায়ক বাবর আজম আশা করছেন ডাচদের বিপক্ষে অন্তত শেষ ম্যাচে শাহীনকে পাওয়া যাবে। সেটা না হলেও এশিয়া কাপের শুরু থেকেই শাহীনকে পাওয়া যাবে বলে আশাবাদী বাবর, তবে আদৌ তাকে পাওয়া যাবে কিনা সে বিষয়ে তিনিও নিশ্চিত নন।

সবার আগে এশিয়া কাপের দল দিল পাকিস্তান

বাবর বলেন,  “আমরা চেষ্টা করছি সে (শাহীন) যেন দ্রুত সুস্থ হয়ে ওঠে। আমরা আশা করছি সে নেদারল্যান্ডসে অন্তত একটি ম্যাচ খেলতে পারবে। না হলে আশা করছি এশিয়া কাপে খেলবে সে।”

পাকিস্তানের বোলিং আক্রমণের অন্যতম প্রধান অস্ত্র শাহীন। ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপে শাহিনের হাত ধরেই আইসিসি কোনো বিশ্ব আসরে প্রথমবার ভারতকে হারিয়েছিল পাকিস্তান।

sportsmail24

এ কারণেই শাহীনের ইনজুরি যথেষ্ট ভাবাচ্ছে অধিনায়ক বাবর আজমকে। তবে ম্যাচ খেলার মতো এখনও ফিট না হলেও নেদারল্যান্ডসে দলের সঙ্গেই যাচ্ছেন এই বাঁহাতি পেসার। দলের চিকিৎসক ও ফিজিওরা থাকবেন, এ কারণেই দলের সঙ্গে নিয়ে যাওয়া যাচ্ছে শাহীনকে, এমনটাই বলেন পাকিস্তান অধিনায়ক।

“শাহীনের ফিটনেস নিয়ে আমরা চিন্তিত। ডাক্তার এবং ফিজিওরা দলের সঙ্গে সফর করছেন, সে কারণে আমরা তাকে সঙ্গে নিয়ে যাচ্ছি। এর ফলে তার যত্নটা ভালভাবে নেওয়া যাবে। আমরা দীর্ঘমেয়াদী দৃষ্টিকোণ থেকে চিন্তা করছি। সামনে এশিয়া কাপ ও বিশ্বকাপও আছে” যোগ করেন বাবর আজম।

এশিয়া কাপের দলে নেই পাকিস্তান দলের অন্যতম নিয়মিত মুখ পেসার হাসান আলি। সতীর্থদের দুঃসময়ে পাশে থাকছেন বাবর। ঘরোয়া ক্রিকেটে ভালো করে আবারও দলে ফিরবেন হাসান আশা বাবরের। 

২১ দিনের ব্যবধানে পাকিস্তানে তিন টেস্ট খেলবে ইংল্যান্ড

বাবর বলেন, “হ্যাঁ সে (হাসান) ফর্মে নাই। কিন্তু এমন নয় তাকে প্রমাণ করতে হবে। ঘরোয়া ক্রিকেট শুরু হচ্ছে, সে সেখানে খেলবে এবং আশা করি দলে (জাতীয়) ফিরে আসবে।” 

নেদারল্যান্ডসের বিপক্ষে সিনিয়রদের বিশ্রাম দেওয়া হবে না বলে জানান পাকিস্তান অধিনায়ক। ওয়ানডে বিশ্বকাপের সুপার লিগের পয়েন্ট বিবেচনায় শক্তিশালী দলই মাঠে নামাবেন তার। 

“আমরা সিনিয়র খেলোয়াড়দের বিশ্রাম দিচ্ছি ন, সিনিয়র-জুনিয়র মিলিয়ে সেরা দলই খেলবে। এখানে সুপার লিগের গুরুত্বপূর্ণ পয়েন্ট রয়েছে, যেগুলো আমরা হারাতে পারবো না।” 

চলতি বছরের ২৭ আগস্ট শুরু হবে এবারের এশিয়া কাপ। ২৮ আগস্ট চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়েই এশিয়া কাপ অভিযান শুরু করবে বাবর আজমের দল। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কার পর কমনওয়েলথ গেমস থেকে পালালেন দুই পাকিস্তানি

শ্রীলঙ্কার পর কমনওয়েলথ গেমস থেকে পালালেন দুই পাকিস্তানি

খেলা ছাড়ার পরও হাঁটুর ইনজুরিতে শল্যবিদের ছুরির নিচে শোয়েব আকতার

খেলা ছাড়ার পরও হাঁটুর ইনজুরিতে শল্যবিদের ছুরির নিচে শোয়েব আকতার

যুদ্ধ বিমানের পাইলট হতে পাকিস্তান ছেড়েছিলেন সিকান্দার রাজা

যুদ্ধ বিমানের পাইলট হতে পাকিস্তান ছেড়েছিলেন সিকান্দার রাজা

লাহোর ও করাচিতে ইংল্যান্ড-পাকিস্তানের টি-টোয়েন্টি

লাহোর ও করাচিতে ইংল্যান্ড-পাকিস্তানের টি-টোয়েন্টি