সবার আগে এশিয়া কাপের দল দিল পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪৬ পিএম, ০৩ আগস্ট ২০২২
সবার আগে এশিয়া কাপের দল দিল পাকিস্তান

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য এশিয়া কাপের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নিয়মিত অধিনায়ক বাবর আজমের নেতৃত্বে বুধবার (৩ আগস্ট) ১৫ সদস্যের দল দিয়েছে পিসিবি। একই সাথে নেদারল্যান্ডসের বিপক্ষে সুপার লিগের অন্তর্ভুক্ত ওয়ানডে সিরিজের জন্যও দল দিয়েছে পাকিস্তান।

চলতি বছরের ১৬ আগস্ট নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে পাকিস্তান। সেখান থেকে সরাসরি আরব আমিরাতে এশিয়া কাপ খেলতে যাবে বাবর আজমের দল। এই দুই সফরে পেসার হাসান আলিকে রেখেনি পিসিবি। তার বদলি হিসেবে সুযোগ পেয়েছেন আরেক পেসার নাসিম শাহ।

ইনজুরির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের শেষ টেস্টে খেলতে পারেননি পেসার শাহিন শাহ আফ্রিদি। তাকে এই দুই স্কোয়াডে রেখেছে পাকিস্তান। তার খেলার বিষয়টি নির্ভর করবে ইনজুরি থেকে সুস্থ হওয়ার উপর।

এই বিষয়ে পিসিবি জানিয়েছে, “দলের ট্রেইনার ও ফিজিও থেরাপিস্টদের অধীনে রিহ্যাব করবেন। এরপরে তার মাঠে ফেরার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।”

টেস্ট অভিষেকের পর থেকেই মাঠে দারুণ সময় কাটাচ্ছেন আব্দুল্লাহ শফিক। তাকে প্রথমবারের মতো নেদারল্যান্ডস সফরে ওয়ানডে দলে ডেকেছে পাকিস্তান। এছাড়াও প্রথমবারের মতো ডাক পেয়েছেন সালমান আলি অঘা।

দলে জায়গা ফিরে পেয়েছেন ইমাম উল হক ও মোহাম্মদ হারিস। ওয়ানডে দলে আরও আছেন জাহিদ মেহমুদ।

এশিয়া কাপ দিয়ে আবারও টি-পাকিস্তানের টি-টোয়েন্টি দলে ফিরবেন আসিফ আলি, হায়দার আলি, ইফতিখার আহমেদ ও উসমান কাদির। নেদারল্যান্ডস সফর ও এশিয়া কাপে বাবর আজমের ডেপুটি হিসেবে কাজ করবেন স্পিনার শাদাব খান।

নেদারল্যান্ডস সফরের দল
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আব্দুল্লাহ শফিক, ফখর জামান, হারিস রউফ, ইমাম উল হক, খুশদিল শাহ, মোহাম্মদ হারিস, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, সালমান আলি অঘা, শাহিন শাহ আফ্রিদি, শাহনেওয়াজ দাহানি, জাহিদ মেহমুদ।

এশিয়া কাপ স্কোয়াড
বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), আসিফ আলি, ফখর জামান, হায়দার আলি, হারিস রউফ, ইফতিখার আহমেদ, খুশফিল শাহ, মোহাম্মদ নাওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি, শাহনেওয়াজ দাহানি, উসমান কাদির।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

লাহোর ও করাচিতে ইংল্যান্ড-পাকিস্তানের টি-টোয়েন্টি

লাহোর ও করাচিতে ইংল্যান্ড-পাকিস্তানের টি-টোয়েন্টি

আফগানিস্তানের লিগে বিষ্ফোরণ, খেলোয়াড়দের দেশে ফেরার নির্দেশ পাকিস্তানের

আফগানিস্তানের লিগে বিষ্ফোরণ, খেলোয়াড়দের দেশে ফেরার নির্দেশ পাকিস্তানের

জাতীয় দলে ফেরার আশা ছেড়ে দিয়েছেন কামরান

জাতীয় দলে ফেরার আশা ছেড়ে দিয়েছেন কামরান

বাবর ভালো না করলে পাকিস্তান জিতেতে পারবে না:  পন্টিং

বাবর ভালো না করলে পাকিস্তান জিতেতে পারবে না: পন্টিং