ডোমিঙ্গোকে সরিয়ে শ্রীরামকে টি-টোয়েন্টি কোচ নিয়োগ দিচ্ছে বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৬ এএম, ১৯ আগস্ট ২০২২
ডোমিঙ্গোকে সরিয়ে শ্রীরামকে টি-টোয়েন্টি কোচ নিয়োগ দিচ্ছে বিসিবি

সামনে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ, তার আগে আরব আমিরাতে একই ফরম্যাটে এশিয়া কাপের লড়াই। বাংলাদেশ ওয়ানডে ফরম্যাটে শক্তিশালী হলেও ক্রিকেটের এই সংক্ষিপ্ত সংস্করণে এখনো শিশু। হঠাৎ হঠাৎ বাইজ গজে গর্জে উঠলেও টি-টোয়েন্টি পরিসংখ্যান বাংলাদেশের পক্ষে নেই। এ অবস্থা থেকে উত্তরণে নতুন পথে হাঁটতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। টাইগারদের জন্য নিয়োগ দিচ্ছে আলাদা কোচ।

চলতি মাসের ২৭ আগস্ট থেকে আরব আমিরাতে বসবে এশিয়া কাপের আসর। এ টুর্নামেন্ট থেকে বাংলাদেশ ক্রিকেট দলের টি-টোয়েন্টি ফরম্যাটের কোচের দায়িত্ব পালন করবেন ভারতীয় কোচ শ্রীধরন শ্রীরাম। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের বরাত দিয়ে দৈনিক সমকালের এক প্রতিবেদনে এমন তথ্য জানানো হয়েছে।

জানানো হয়, ভারতীয় এ কোচের সাথে ইতিমধ্যে চুক্তি সেরেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। দু-এক দিনের মধ্যেই ঢাকায় পৌঁছে কাজে যোগ দেবেন তিনি। এশিয়া কাপ ভালো করলে অস্ট্রেলিয়া বিশ্বকাপেও দায়িত্বে থাকতে পারেন শ্রীরাম। এমনকি টাইগারদের জন্য টি-টোয়েন্টি হিসিবে দীর্ঘ মেয়াদেও কোচ হিসেবে তাকে দেখা যেতে পারে।

এদিকে, টাইগারদের পূর্ণ কোচ হওয়ার দৌড়ে রয়েছে বর্তমান ব্যাটিং হিসেবে নিযুক্ত জেমি সিডন্স। ইতিমধ্যে নিজের ইচ্ছায় টাইগার ব্যাটারদের তিনি পাওয়ার হিটিং শিখানোর দায়িত্বও নিয়েছেন তিনি। যা বৃহস্পতিবার সাংবাদিকদের সাথে কথা বলার সময় বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন নিশ্চিত করেছেন।

ধারণা করা হচ্ছে, দীর্ঘদিন থেকে দলের বাজে পারফম্যান্স এবং সর্বশেষ জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি এবং ওয়ানডে সিরিজে বাজেভাবে পরাজিত হওয়ার পর নিয়মিত কোচ রাসেল ডোমিঙ্গোর সাথে কার্যত সম্পর্ক ছেদ করতে যাচ্ছে বিসিবি। যা বৃহস্পতিবার বিসিবি সবাপতির কথাতেও অনেকটা ক্ষোভ প্রকাশ পেয়েছে।

জিম্বাবুয়ে সফর শেষে ছুটিতে রয়েছেন কোচ রাসেল ডোমিঙ্গে। এশিয়া কাপে ঘনিয়ে আসলেও এখনো দলের সাথে যোগ না দেওয়ার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে নাজমুল হাসান পাপন বলেন, “ওই ব্যাপারে আমরা কাজ করছি, না করছি না সেটা না। দুই-তিনের মধ্যেই জানতে পারবেন। সো, একটু অপেক্ষা করবেন, দেখবেন আমরা ওই ব্যাপারেও কাজ করছি।”

বিসিবি সভাপতি তাৎক্ষণিক এমন কথায় ভিন্নভাবে ভাবনা না এলে এখন প্রায় নিশ্চিত যে ডোমিঙ্গো উপর বিরক্ত বাংলাদেশ ক্রিকেট বোড। তথা তার সাথে কঠিন চুক্তি থাকলেও এখন আর বসে নেই বিসিবি। ডোমিঙ্গোকে সরাসরি বাদ না দিলেও টাইগারদের উপর থেকে তার দায়িত্ব কমিয়ে দিচ্ছে -এটা এখন নিশ্চিত।

অস্ট্রেলিয়া প্রবাসী শ্রীরাম ভারত জাতীয় দলে ২০০০ থেকে ২০০৪ সাল পর্যন্ত ৮টি ওয়ানডে খেলেছেন। ক্রিকেট ক্যারিয়ার শেষে অস্ট্রেলিয়া দলে স্পিন কোচ হিসেবে কাজ করার অভিজ্ঞতা রয়েছে তার। ২০১৫ সালে অস্ট্রেলিয়া দলের সাথে বাংলাদেশ সফরেও এসেছিলেন তিনি।

২০১৯ সালে অ্যাশেজ সিরিজে অস্ট্রেলিয়ার কোচিং স্টাফের অন্যতম সদস্য হন তিনি। ২০১৯ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর ব্যাটিং ও স্পিন কোচ ছিলেন শ্রীরাম। জাতীয় দলে খুব বেশি খেলা না হলেও তামিলনাড়ুর এ ক্রিকেটারের ঘরোয়া রেকর্ড খুবই সমৃদ্ধ।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

দুই ম্যাচের পারফরম্যান্সে ‘সমালোচনা’ মানতে নারাজ ডোমিঙ্গো

দুই ম্যাচের পারফরম্যান্সে ‘সমালোচনা’ মানতে নারাজ ডোমিঙ্গো

দর্শক-মিডিয়ার চাপ সামলে বিশ্বকাপে ম্যাচ জিততে চান ডমিঙ্গো

দর্শক-মিডিয়ার চাপ সামলে বিশ্বকাপে ম্যাচ জিততে চান ডমিঙ্গো

নিজেদের কাজ ঠিকঠাক করতে পারছি না বলেই প্রতিপক্ষ শাস্তি দিচ্ছে:  ডমিঙ্গো

নিজেদের কাজ ঠিকঠাক করতে পারছি না বলেই প্রতিপক্ষ শাস্তি দিচ্ছে: ডমিঙ্গো

ডোমিঙ্গোকে শুধু শুধু বলির পাঠা বানানো হয় : নাজমুল হাসান

ডোমিঙ্গোকে শুধু শুধু বলির পাঠা বানানো হয় : নাজমুল হাসান