একাদশে মোস্তাফিজ অটো চয়েজ না: সুজন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৪১ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২২
একাদশে মোস্তাফিজ অটো চয়েজ না: সুজন

আফগানদের বিপক্ষে মোস্তাফিজুর রহমানের এক ওভারে ঘুরে গেছে ম্যাচের মোড়। হাতে থাকা ম্যাচ বের করে নেয় আফগানিস্তান। মোহাম্মদ নবীর দলকে ছোট লক্ষ্য দেওয়া বাংলাদেশ বল হাতে দারুণ শুরু করেছিল। মোস্তাফিজের ওই ওভারে পর থেকেই বলা হচ্ছে, মোস্তাফিজ হয়তো জাতীয় দলে অটো চয়েস। টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন সরাসরি জানিয়েছেন একাদশে মোস্তাফিজ অটো চয়েস নয়।

অভিষেকে আলো ছড়ানো মোস্তাফিজ তৈরি করেছিলেন হৈচৈ। সময় গড়ানোর সাথে সাথে হয়ে উঠেছিলেন সেরা পেসার হিসেবে। সাম্প্রতিক সময়ে ছন্দে না থাকা এই পেসারকে এখনো ভাবা হয় দলের সেরা পেসার। 

বেশ কয়েকবারই হাতের মুঠোয় থাকা জয় হাতছাড়া হয়েছে মোস্তাফিজের কল্যাণে। এরপরেও কাটার মাস্টারকে ‘সেরা বোলার’ বিবেচনা করা হবে কি-না সেই প্রশ্ন রাখা হয়েছে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনকে।

মঙ্গলবার (৩১ আগস্ট) এই প্রশ্নের জবাবে খালেদ মাহমুদ সুজন বলেন, “হয়তো বা, আমি জানি না। আমরাও এটা নিয়ে একটু উদ্বিগ্ন। আমরাও যে জানি না, তা না। প্রশ্নটা একদম নতুন না আমাদের কাছে। আমরা যে এটা নিয়ে ভাবছি না, তা না। তবে আমি বিশ্বাস করি, সে এখনও সেরাদের একজন।”

ঠিক কেন মোস্তাফিজের উপর এখনো বিশ্বাসটা আছে তাও জানিয়ে দিয়েছেন মোস্তাফিজুর রহমান। বলেন, “ওর যে বৈচিত্র্য আছে বোলিংয়ে, সেটা হয়তো আমাদের অনেক পেসারের নেই। হয়তো ওই বৈচিত্র্য কাজে লাগছে না বা ও বাস্তবায়ন করতে পারছে না। কিছু একটা হচ্ছে। এটা খুব উদ্বেগজনক যে, গত ১৫-১৬ ম‍্যাচে মোস্তাফিজ সেভাবে উইকেট পাচ্ছে না, ইকোনমি রেটও ভালো না। তবে অটো চয়েজ বলে কিছু নেই।”

অটো চয়েস না হলেও আইপিএল কিংবা ফ্রাঞ্চাইজি টুর্নামেন্টে ভালো খেলার সুবাদে এখনো জাতীয় দলের একাদশে নিয়মিতই দেখা মেলে মোস্তাফিজের। ঠিক এই কারণেই মোস্তাফিজ এগিয়ে থাকেন বলেও জানিয়েছেন তিনি।

বলেন, “তারপরও (অটো চয়েস না) এই সংস্করণে আমরা সব সময় ওকে এগিয়ে রাখি। ওর অভিজ্ঞতা, আইপিএলে খেলে, সব কিছু মিলিয়ে এই সংস্করণে আমাদের ফাস্ট বোলারদের মধ‍্যে সবচেয়ে বেশি ম‍্যাচ খেলেছে মোস্তাফিজই। তো ওই হিসেবে মোস্তাফিজকে এগিয়ে রাখা হয়।”

বেশ কয়েকবারই কথা উঠেছিল, জাতীয় দলের প্রতি শতভাগ নিবেদন নেই মোস্তাফিজের। নিবেদন নিয়ে কোনো শঙ্কা নেই জানিয়ে টিম ডিরেক্টরের মত, “জাতীয় দলের প্রতি ওর নিবেদন নেই বলে আমি মনে করি না। আমি যখন লাল সবুজের জন‍্য খেলব, আমার দেশের জন‍্য খেলব, তখন আমি মনে করি না, কোনো খেলোয়াড়েদের মধ‍্যে সেই ঘাটতিটা থাকবে। অনুশীলনেও সে খুব সিরিয়াস, হচ্ছে না, কোনো একটা বাধা হয়তো আছে। এখান থেকে মুস্তাফিজ যত তাড়াতাড়ি বের হয়ে আসবে, আমাদের ক্রিকেটের জন‍্য ততই মঙ্গল।” 

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

লঙ্কা যুদ্ধে ওপেনিংয়ে পরিবর্তন আনতে পারে বাংলাদেশ

লঙ্কা যুদ্ধে ওপেনিংয়ে পরিবর্তন আনতে পারে বাংলাদেশ

শানাকা-সুজনের পর লঙ্কা-বাংলা লড়াইয়ের আগে বাকযুদ্ধে জয়াবর্ধনে

শানাকা-সুজনের পর লঙ্কা-বাংলা লড়াইয়ের আগে বাকযুদ্ধে জয়াবর্ধনে

পর্যাপ্ত রান না হওয়ার আক্ষেপ মোসাদ্দেকের

পর্যাপ্ত রান না হওয়ার আক্ষেপ মোসাদ্দেকের

নিজেদের প্রতি নজর রাখতে হবে, নতুন জিনিস শিখছি: শরিফুল 

নিজেদের প্রতি নজর রাখতে হবে, নতুন জিনিস শিখছি: শরিফুল