ডেথ ওভারেই সর্বনাশ, সমর্থকদের জন্য সাকিবের দুঃখ প্রকাশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১৯ এএম, ০২ সেপ্টেম্বর ২০২২
ডেথ ওভারেই সর্বনাশ, সমর্থকদের জন্য সাকিবের দুঃখ প্রকাশ

এশিয়া কাপের বাঁচা-মরার লড়াইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে দুই উইকেটে হেরে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছে বাংলাদেশ। ১৮৩ রানের বড় সংগ্রহ গড়েও চার বল বাকি থাকতেই হার সঙ্গে নিয়ে মাঠ ছাড়তে হয়েছে টাইগারদের। ম্যাচ শেষে অধিনায়ক সাকিব বলেছেন, ডেথ ওভারের ব্যর্থতা হারিয়েছে বাংলাদেশকে।

নিয়মিত ওপেনারদের ব্যর্থতায় এদিন দুই অনিয়মিত ওপেনারকে নিয়ে মাঠে নামে বাংলাদেশ। প্রায় তিন বছর পর দলে ফেরা সাব্বির না পারলেও চার বছর পর দলে ফেরা মিরাজের ২৬ বলে ৩৮ রানের ঝড়ো ইনিংসে দুর্দান্ত শুরু পায় টাইগাররা।

এরপর আফিফের ৩৯, মোসাদ্দেকের ২২ রানের দুর্দান্ত ইনিংসে সংযুক্ত আরব আমিরাতে টি-টোয়েন্টি ক্রিকেটে নিজেদের সর্বোচ্চ রানের সংগ্রহ পায় বাংলাদেশ।

বড় সংগ্রহ ডিফেন্ড করতে নেমে নিয়মিত উইকেট তুলে বেশিরভাগ সময়েই ম্যাচে ছিল বাংলাদেশ। কিন্তু শেষদিকের এলোমেলো বোলিংয়ে রেকর্ড গড়ে জয় তুলে নেয় শ্রীলঙ্কা।

বোলিং ব্যর্থতায় হেরে এশিয়া কাপ থেকে বিদায় নিলো বাংলাদেশ

ম্যাচ শেষে অধিনায়ক সাকিব আল হাসান ম্যাচ হারার জন্য কাঠগড়ায় দাড় করালেন ডেথ ওভারের বোলিংকে। তার মতে, এখানে টাইগাররা উন্নতি করতে পারেনি।

সাকিব বলেন, “আমার মনে হয়, কিছু বাজে ওভার ম্যাচটাকে আমাদের থেকে কেড়ে নিয়েছে। শেষ ওভারে তারা আট উইকেট হারিয়েছে, তবু চার বল বাকি রেখেই জিতেছে। এটা দেখাচ্ছে, আমরা ডেথ ওভারে ভালো বল করিনি। তবে শ্রীলঙ্কান ব্যাটারদের কৃতিত্ব দিতেই হবে।”

পেসারদের সবার চার ওভারের কোটা আগেভাগে শেষ করায় শেষদিকে স্পিনারদের দিয়েই বোলিং করাতে হয়েছে সাকিবকে। দ্রুত উইকেট নেওয়ার জন্যই পেসারদের আগেভাগে করিয়েছেন বলে জানান টাইগার অধিনায়ক।

“আমরা দ্রুত উইকেট নিতে চেয়েছিলা, কিন্তু বোলাররা প্ল্যান কাজে লাগাতে পারেনি। আর এক কারণেই শেষ ওভারে স্পিনার বোলিং করেছে” যোগ করেন সাকিব।

শেষ ছয় মাস বাজে ক্রিকেট খেললেও এশিয়া কাপে প্রতিদ্বন্দ্বীতা করেছে বলে মনে করেন সাকিব। বিশ্বকাপকে সামনে রেখে নিজেদের উন্নতি করার তাগিদ অধিনায়কের।

সাকিব বলেন, “শেষ ছিয় মাস আমরা ভালো ক্রিকেট খেলিনি কিন্তু আমরা এই দুই ম্যাচে (এশিয়া কাপে) ভালো প্রতিদ্বন্দ্বীতা করেছি। বিশ্বকাপ  ভিন্ন চ্যালেঞ্জ, আমাদের উন্নতি করতে হবে।” 

এশিয়া কাপ ঘিরে বাংলাদেশের সমর্থকরাও অনেক আশা করে বসে ছিলেন। সাকিবের পারফর্ম্যান্সে তারাও হতাশ হয়েছেন। এমন হারের জন্য সমর্থকদের কাছে দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ অধিনায়ক।

“সমর্থকদের জন্য দুঃখ লাগছে, আমরা যেখানেই যাই দারুণ সমর্থিন পাই।  আমাদের ভালো-মন্দ সবসময় যেভাবে তারা আমাদের সমর্থন জোগান… আশা করি তারা এভাবেই আমাদের পাশে থাকবেন। আমরা চেষ্টা করব তাদেরকে কিছু উপহার দিতে” যোগ করেন সাকিব। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :