সেপ্টেম্বরে আইসিসির মাস সেরা ভারত-পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৫৩ পিএম, ১০ অক্টোবর ২০২২
সেপ্টেম্বরে আইসিসির মাস সেরা ভারত-পাকিস্তান

চলতি বছরের সেপ্টেম্বরের সেরা পুরুষ ও নারী ক্রিকেটারের নাম ঘোষণা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। যেখানে পুরুষ বিভাগে পাকিস্তানি উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান ও নারী বিভাগে এই অ্যাওয়ার্ড জিতেছেন ভারত অধিনায়ক হরমনপ্রীত কর।

সোমবার (১০ অক্টোবর) এক বিবৃতিতে এ বিষয়ে নিশ্চিত করেছে আন্তর্জাতিক ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। বিশ্বজুড়ে কাজ করা ক্রিকেট সাংবাদিক ও সমর্থকদের ভোটে সেরা ক্রিকেটার নির্বাচন করা হয়। 

নারী বিভাগে সেপ্টেম্বর মাসের সেরা ক্রিকেটার হওয়ার দৌড়ে ছিলেন বাংলাদেশ অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। এছাড়া ভারতীয় ওপেনার স্মৃতি মান্ধানাও ছিলেন এই দৌড়ে।

এই দু’জনকে পিছনে সেপ্টেম্বর মাসের সেরা ক্রিকেটারের অ্যাওয়ার্ড জিতেছেন হরমনপ্রীত। তিনিই প্রথম ভারতীয় নারী ক্রিকেটার হিসেবে এই অ্যাওয়ার্ড জিতলেন। 

সেপ্টেম্বর মাস জুড়ে দুর্দান্ত ফর্মে ছিলেন তিনি। তার ব্যাটিং এবং অধিনায়কত্বেই ইংল্যান্ডের মাটিতে ১৯৯৯ সালের প্রথম ওয়ানডে সিরিজ জিতেছে ভারত। 

আইসিসির মাস সেরা ক্রিকেটারকে অসাধারণ অনুভুতি হিসেবে আখ্যায়িত করেছেন হরমনপ্রীত। ভারত অধিনায়ক বলেন, “অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হওয়া ছিল দারুণ এবং এটা জেতা চমৎকার অনুভূতি। স্মৃতি ও নিগারের সঙ্গে মনোনীত হয়ে বিজয়ী হয়ে খুবই বিনীত।”

পুরুষ বিভাগে এই অ্যাওয়ার্ডের জন্য রিজওয়ানের সঙ্গে মনোনয়ন পেয়েছিলেন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার ক্যামেরুন গ্রিন ও ভারতীয় স্পিনার অক্ষর প্যাটেল।

দুইজন’কে টপকে প্রথমবারের আইসিসির মাস সেরা ক্রিকেটারের অ্যাওয়ার্ড জিতলেন রিজওয়ান। দুর্দান্ত ফর্মের নগদ পুরষ্কার হিসেবে আগেই অধিনায়ক বাবর আজমকে সরিয়ে টি-টোয়েন্টিতে ব্যাটারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠেছেন তিনি।  

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

বৃষ্টি আইনে হার, সেমির পথ কঠিন হলো জ্যোতিদের

বৃষ্টি আইনে হার, সেমির পথ কঠিন হলো জ্যোতিদের

ব্যাটিংয়ে আরও উন্নতি চান সাকিব

ব্যাটিংয়ে আরও উন্নতি চান সাকিব

ত্রিদেশীয় সিরিজে অনিশ্চিত লকি ফার্গুসন

ত্রিদেশীয় সিরিজে অনিশ্চিত লকি ফার্গুসন

পিসিএ’র বর্ষসেরা বেয়ারস্টো ও সিভার

পিসিএ’র বর্ষসেরা বেয়ারস্টো ও সিভার