জয়ী ম্যাচে অস্ট্রেলিয়ার জরিমানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০১ পিএম, ১৯ নভেম্বর ২০২২
জয়ী ম্যাচে অস্ট্রেলিয়ার জরিমানা

ঘরের মাঠে টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিততে পারেনি অস্ট্রেলিয়া ক্রিকেট দল। বিশ্বকাপ শেষে ইংল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলছে অসিরা। তবে সিরিজের প্রথম ম্যাচেই জরিমানার করলে পড়তে হলো অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে।

স্লোওভার রেটের কারণে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করেছে আইসিসি। বৃহস্পতিবার (১৭ নভেম্বর) অ্যাডিলেইডে সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হয়েছিল।

আইসিসি এক বিজ্ঞপ্তিতে জানায়, নির্ধারিত সময়ে ২ ওভার কম বল করে অস্ট্রেলিয়া ক্রিকেট দল। নিয়ম অনুযায়ী স্লোওভার রেটের ক্ষেত্রে প্রতি ওভারের জন্য খেলোয়াড়দের ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা করার বিধান রয়েছে। ফলে অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করা হয়।

অস্ট্রেলিয়া অধিনায়ক কামিন্স ম্যাচ রেফারি ডেভিড বুনের কাছে অপরাধ স্বীকার করে নিয়েছেন। ফলে আনুষ্ঠানিকভাবে আর কোনো শুনানির প্রয়োজন হয়নি।

জরিমানা হলেও ম্যাচটিতে জয় পেয়েছে অস্ট্রেলিয়া। ম্যাচে দাভিদ মালানের ১৩৪ রানের ইনিংসে ২৮৭ রান করে ইংল্যান্ড। পরে ডেভিড ওয়ার্নার, ট্রাভিস হেড ও স্টিভেন স্মিথের ফিফটিতে ১৯ বল বাকি থাকতে ৬ উইকেটের জয় তুলে নেয় অসিরা।


শেয়ার করুন :