নিউজিল্যান্ডে সিরিজ হারলো বাংলাদেশের মেয়েরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০৫ পিএম, ০৪ ডিসেম্বর ২০২২
নিউজিল্যান্ডে সিরিজ হারলো বাংলাদেশের মেয়েরা

নিউজিল্যান্ড সফরে উপমহাদেশের যেকোনো দলই খাবি খায়। বাংলাদেশ পুরুষ দলও এখন পর্যন্ত মাত্র একটি ম্যাচ জিততে পেরেছে। কিউই কন্ডিশনে ভালো করতে পারছে না বাংলাদেশ নারী দলও। তবে প্রথম ম্যাচের চেয়ে উন্নতি হয়েছে। তবে টানা দুই হারের সিরিজ হারলো বাংলাদেশের মেয়েরা।

সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক নারী দলের বিপক্ষে ৩২ রানে অলআউট হয়েছিল বাংলাদেশের মেয়েরা। রোববার দ্বিতীয় ম্যাচে ৮ উইকেটে ১১১ রান করেছে নিগার সুলতানারা। তবুও সফরকারীদের হার ৩৭ রানের।

ডানেডিনে নিউজিল্যান্ড নারী দল প্রথমে ব্যাট করে চার উইকেটে ১৪৮ রান করে। এ জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টিতে এক ম্যাচ হাতে রেখেই স্বাগতিকরা সিরিজ নিশ্চিত করলো। নিয়মরক্ষার সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি মাঠে গড়াবে বুধবার, কুইন্সটাউনে।

প্রথম ম্যাচে যেভাবে আগ্রাসী ব্যাটিং করেছিল কিউই মেয়েরা দ্বিতীয় ম্যাচে সেটা দেখাতে পারেনি। বিশেষ করে টপঅর্ডার ছিল নিষ্প্রভ। তবে আমেলিয়া কের ও ম্যাড্ডি গ্রীন পঞ্চম উইকেটে অবিচ্ছিন্ন৭৭ রানের জুটি গড়ে দলকে আড়াইশো রানের কাছাকাছি নিয়ে যায়।

আমেলিয়া ৩০ বলে অপরাজিত ৪৬ এবং ম্যাড্ডি ২৫ বলে অপরাজিত ৩৭ রান করেন। বাংলাদেশ দলের মারুফা আক্তার দুটি এবং রিতু মনি ও রুমানা আহমেদ একটি করে উইকেট নেন।

জবাবে ব্যর্থ হয় বাংলাদেশের টপঅর্ডার। দুই ওপেনার বিদায় নেন ১৪ রানের মধ্যেই। তৃতীয় উইকেটে শারমিন আক্তার (২২) ও নিগার সুলতানা (৩১) ৪৫ রানের জুটি গড়ে সম্ভাবনায় দেখালেও বাকিরা সব ব্যর্থ হয়েছেন।

শেষ পর্যন্ত ১১১ রান করতে পারে তারা। স্বাগতিক দলে হ্যালে জেনসেন সর্বোচ্চ দুটি এবং ফ্রান জোনাস, লেয়া তাহুহু ও এডেন কারসন একটি করে উইকেট নেন।

নিউজিল্যান্ড নারী দল ১৪৮/৪, ২০ ওভারে (সোফিয়া ডেভাইন ১৯, সুজি ব্যাটেস ২০, রেবেকা বার্নস ২০, আমেলিয়া কের ৪৬* ও ম্যাড্ডি গ্রীন ৩৭*, মারুফা আক্তার ২/২২, রিতু মনি ১/১২, রুমানা আহমেদ ১/১৭)।

বাংলাদেশ নারী দল ১১১/৮, ২০ ওভারে (শারমিন আক্তার ২২, নিগার সুলতানা ৩১, ফারজানা হক ১৫; ফ্রান জোনাস ১/১৮, হ্যালে জেনসেন ২/১২, তাহুহু ১/২৩, এডেন কানসন ১/১৯)।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

হতাশার রেকর্ড গড়লো বাংলাদেশ নারী ক্রিকেট দল

হতাশার রেকর্ড গড়লো বাংলাদেশ নারী ক্রিকেট দল

জ্যোতিদের প্রধান কোচ তিলকরত্নে

জ্যোতিদের প্রধান কোচ তিলকরত্নে

অভিষিক্ত তৃষ্ণার হ্যাটট্রিকে কুপোকাত মালয়েশিয়া

অভিষিক্ত তৃষ্ণার হ্যাটট্রিকে কুপোকাত মালয়েশিয়া

আইসিসির মাস সেরা তালিকায় নিগার সুলতানা জ্যোতি

আইসিসির মাস সেরা তালিকায় নিগার সুলতানা জ্যোতি