হতাশার রেকর্ড গড়লো বাংলাদেশ নারী ক্রিকেট দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০৩ পিএম, ০২ ডিসেম্বর ২০২২
হতাশার রেকর্ড গড়লো বাংলাদেশ নারী ক্রিকেট দল

নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে নিজেদের ইতিহাসে দ্বিতীয় কম মাত্র ৩২ রানে অলআউট হয়েছে বাংলাদেশ নারী দল। স্বাগতিক দলের ১৬৪ রানের জবাবে ব্যাটারদের চরম ব্যর্থতায় ম্যাচটি ১৩২ রানের বিশাল ব্যবধানে হেরেছে বাংলাদেশ।

নিজেদের টি-টোয়েন্টি ইতিহাসে দ্বিতীয় সর্বনিম্ন রানে অলআউট হলো বাংলাদেশ। ২০১৮ সালে কক্সবাজারে পাকিস্তানের বিপক্ষে ৩০ রানে গুটিয়ে গিয়েছিল তারা। এখন পর্যন্ত এটিই টি-টোয়েন্টিতে বাংলাদেশের সর্বনিম্ন দলীয় রান।

নিউজিল্যান্ডের কাছে ১৩২ রানে হার বাংলাদেশের টি-টোয়েন্টি ইতিহাসে সবচেয়ে বড় ব্যবধানে হার। আগেরটি ছিল ২০২০ সালে অস্ট্রেলিয়ার কাছে ৮৬ রানের পরাজয়।

শুক্রবার (২ ডিসেম্বর) ক্রাইস্টচার্চে টস হেরে প্রথমে বোলিং করতে নামে বাংলাদেশ। ব্যাট হাতে ২০ ওভারে ৩ উইকেটে ১৬৪ রান করে নিউজিল্যান্ড। দলের পক্ষে অধিনায়ক সোফিয়া ডিভাইন সর্বোচ্চ ৪৫ রান করেন। বাংলাদেশের জাহানারা আলম-নাহিদা আকতার ও রিতু মনি ১টি করে উইকেট নেন।

জয়ের জন্য ১৬৫ রানের জবাবে নিউজিল্যান্ডের বোলারদের সামনে অসহায় আত্মসমর্পণ করে বাংলাদেশের ব্যাটাররা। ১৪.৫ ওভার ব্যাট করে ৩২ রানে অলআউট হয় বাংলাদেশ।

দলের কোন ব্যাটাররাই দু’অংকের কোটা পার করতে পারেনি। সর্বোচ্চ ৬ রান করেন রিতু মনি ও মি. এক্সট্রা। ৫ রান করে করেন ফারজানা হক ও ফাহিমা খাতুন। নিউজিল্যান্ডের পেসার লিয়া তাহুহু ৬ রানে ৪ উইকেট নেন।


শেয়ার করুন :