কিউরেটর গামিনির রুমে কেন দ্রাবিড়?

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩২ পিএম, ২১ ডিসেম্বর ২০২২
কিউরেটর গামিনির রুমে কেন দ্রাবিড়?

স্বাগতিক দল হিসাবে কিউরেটকে বিশেষ কিছু নির্দেশনা দিয়ে থাকে টিম ম্যানেজমেন্ট। কিউরেটরও হয়তো সেভাবে উইকেট বানানো চেষ্টা করেন। স্বাগতিক হওয়ার সুবিধা তো সেখানেই।

অথচ কাল সবাইকে অবাক করে দিয়ে ভারত দলের প্রধান কোচ রাহুল দ্রাবিড় হঠাৎ করেই ঢুকে পড়লেন মিরপুরে কিউরেটর গামিনি ডি সিলভা রুমে।বৃহস্পতিবার যে মিরপুর বাংলাদেশ ও ভারতের মধ্যে দ্বিতীয় টেস্ট শুরু হবে।

গামিনির সঙ্গে কি আলোচনা হয়েছে সেটা অন্য কারো পক্ষে জানা কঠিন। তবে উইকেটের বাইরে যে কিছু আলোচনা হবে না এটা তো অনুমান করাই যায়। দ্রাবিড় রুম থেকে বেরিয়ে যাওয়ার সময় খুব বেশি সন্তুষ্টু মনে হয়নি।

তাকে কিছুটা রাগান্নিত দেখায়। বেরিয়ে যাওয়ার মুহুর্তে আবার গেটের সামনে দাঁড়ান। গামিনওি পরে বাইরে এসে কিছু একটা বলেন।

মিরপুরের উইকেট কতটা রহস্যময় হয় সেটা ওয়ানডে সিরিজেই বুঝতে পেরেছে ভারত। উইকেটের রহস্য খুঁজতেই কি তাহলে গামিনির রুমে দ্রাবিড়? এমনটা খুব কমই দেখা যায়।

গামিনি কি তাহলে রাহুলকে উইকেটের রহস্য ফাঁস করে দিল? সেটা হলেই বরং অবাক হতে হবে। তবে ভারতের ব্যাটিং কোচ বিক্রম রাঠোর বললেন, দ্রাবিড় কেন কিউরেটরের রুমে গেছেন সেটা তিনিও জানেন না। কিন্তু এটা বললেন উইকেট নিয়ে ভারতের কোনো ভয় নেই।

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রাঠোর বলেন, ‘আপনারা দ্রাবিড় ও কিউরেটরকে জিজ্ঞেস করতে পারেন। আমি জানি না তাদের মধ্যে কি ধরনের কথা হয়েছে।’ তিনি বলেন, ‘আমরা আমাদের পরিকল্পনায় ঠিক আছি। যে ধরণের উইকেটই হোক না কেন, সব ঠিকঠাকই হবে। আমাদের পক্ষ থেকে কোনো ইস্যু নেই।’

উইকেটের চরিত্র বুঝতে না পেরে প্রথম দুটি ওয়ানডেতে হেরেছিল ভারত। তাতে সিরিজও হারায় সুফরকারীরা। রাঠোর যতোই নিজেদের শক্তির কথা বলুক না কেন, মিরপুরের উইকেট নিয়ে যে দ্রাবিড় কিছুটা চিন্তিত সেটা অনুমান করা যায়, হঠাৎ কিউরেটরের রুমে যাওয়ায়।

এদিকে বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজ ২-০ করতে আশাবাদী রাঠোর।

তিনি বলেন, ‘উইকেট যেমনই হোক আমরা আমাদের মতো খেলবো এবং আশা করি জিতব। এই উইকেট, ওয়ানডেতেও দেখেছি বোলারদের সাহায্য করেছে। আমি নিশ্চিত এই ম্যাচেও ফল পাওয়া যাবে। ম্যাচটা খেলতে এবং জিততে মুখিয়ে আছি।’

 

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

মিরপুর টেস্টে বড় স্বপ্ন দেখছে বাংলাদেশ

মিরপুর টেস্টে বড় স্বপ্ন দেখছে বাংলাদেশ

ঢাকা টেস্টে ভারতীয় শিবিরে দুঃসংবাদ

ঢাকা টেস্টে ভারতীয় শিবিরে দুঃসংবাদ

ভারতকে হারিয়ে বড়দিন পালন করতে চান ডোনাল্ড

ভারতকে হারিয়ে বড়দিন পালন করতে চান ডোনাল্ড

মিরপুরে সাকিব যখন ‘মেসি’

মিরপুরে সাকিব যখন ‘মেসি’