আইপিএলে প্রথম ডাকে অবিক্রিত সাকিব ও লিটন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৫ পিএম, ২৩ ডিসেম্বর ২০২২
আইপিএলে প্রথম ডাকে অবিক্রিত সাকিব ও লিটন

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টে রবিচন্দ্রন অশ্বিনের বিপক্ষে এলবিডাব্লু আবেদন করে সাড়া না পেয়ে তখন রিভিউ নিয়েছেন সাকিব আল হাসান। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপএিল) ঠিক ওই সময়ে নিলামে সাকিবের নাম ওঠে।

মিরপুরে রিভিউ নষ্ট হল সাকিবের। একই সময়ে ভারতের কোচিতে আইপিএলের নিলামে প্রথম ডাকে কোনো দল পেলেন না বাঁ-হাতি এই অলরাউন্ডার। টানা দ্বিতীয়বার আইপিএলে অবিক্রিত থেকে গেলেন বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি এই ফ্র্যাঞ্জাইজি র্টুনামন্টে খেলা সাকিব।

গত আসরে তার ভিত্তি মূল্য ছিল দুই কোটি রুপি। এবার ৫০ লাখ কমিয়ে ভিত্তিমূল্য ছিল দেড় কোটি রুপি। তবুও কোনো দল তাকে নিয়ে আগ্রহ দেখায়নি।

এদিকে ধারণা করা হয়েছিল লিটন দাসকে কোনো এক ফ্র্যাঞ্জাইজি কিনে নিতে পারেন। কিন্তু তাকে নিয়েও কোনো দল আগ্রহ দেখালো না। তার ভিত্তি মূল্য ছিল মাত্র ৫০ লাখ রুপি।

বাংলাদেশের কেউ যখন দল পাচ্ছেন না তখন ইংলিশ ক্রিকেটাররা রেকর্ড গড়ছেন।আইপিএলে নতুন রের্কড গড়লেন পেস অলরাউন্ডার স্যাম কারান। সব আসরের সবচেয়ে বেশি দামে বিক্রি হয়েছেন এই ইংলিশ ক্রিকেটার।

পাঞ্জাব কিংস তাকে ১৮ কোটি ৫০ লাখ রুপিতে কিনে নিয়েছে। আইপএিলরে ইতিহাসে তার চেয়ে বেশি পারিশ্রমিক পাননি আর কোনো ক্রিকেটার। অস্ট্রেলিয়া টি ২০ বিশ্বকাপে ফাইনাল সেরা ও টুর্নামেন্ট সেরা ক্রিকেটার হয়েছিলেন তিনি।

একই সঙ্গে টি ২০ বিশ্বকাপে ফাইনালে দারুন ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে নিয়ে যাওয়া বেন স্টোকসকে ১৬ কোটি ৫০ লাখে কিনে নিয়েছে চেন্নাই সুপার কিংস। আইপিএলের ইতিহাসে এটি দ্বিতীয় সর্বোচ্চ পারিশ্রমিক। আরেক ইংলিশ ক্রিকেটার হ্যারি ব্রুককে সান রাইজার্স হায়দরাবাদ নিয়েছে ১৩ কোটি ২৫ লাখে।

চমক দেখিয়েছেন ওয়েস্ট ইন্ডিজের উইকেটকিপার ব্যাটার নিকোলাস পুরানও। তাকে ১৬ কোটি রুপিতে কিনে নিয়েছে দিল্লি ক্যাপিটাল। অস্ট্রেলিয়ার ২৩ বছর বয়সী ব্যাটিং অলরাউন্ডার ক্যামেরন গ্রীনকে দ্বিতীয় সর্বোচ্চ ১৭ কোটি ৫০ লাখ রুপিতে দলে ভিড়িয়েছে মুম্বাই ইন্ডিয়ান্স।

এটি আইপিএলে সব মিলে দ্বিতীয় সর্বোচ্চ পারিশ্রমিক। ওয়েস্ট ইন্ডিজের পেস বোলিং অলরাউন্ডার জেসন হোল্ডারকে রাজস্থান রয়্যাল কিনেছে ৫ কোটি ৭৫ লাখে।

 

র্স্পোটসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

‘যাদের ধৈর্য বেশি তারাই ফল পাবে’

‘যাদের ধৈর্য বেশি তারাই ফল পাবে’

আইপিএল নিলামের জন্য কোন দলের ঝুলিতে কত টাকা আছে!

আইপিএল নিলামের জন্য কোন দলের ঝুলিতে কত টাকা আছে!

ব্যাটারদের ভুল, কিছু করার নেই ব্যাটিং কোচের

ব্যাটারদের ভুল, কিছু করার নেই ব্যাটিং কোচের

শুরু হতে চলেছে আইপিএল নিলাম

শুরু হতে চলেছে আইপিএল নিলাম