খেলতে না পারলেও ২১ কোটিই পাবেন পান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৬ পিএম, ১১ জানুয়ারি ২০২৩
খেলতে না পারলেও ২১ কোটিই পাবেন পান্ত

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ খেলার কথা ছিল ঋষভ পান্তের। কিন্তু সড়কে দুর্ঘটনায় সব কিছু এলোমেলো করে দিয়েছে। বেঁচে গেছেন মৃত্যুর হাত থেকে। ভারতের এই উইকেটকিপার ব্যাটারে সেরে উঠতে কমপক্ষে ছয় মাস সময় লাগবে। অস্ট্রেলিয়া সিরিজ তো বটেই আইপিএলেও তিনি খেলতে পারবেন না।

পন্তের এই কঠিন সময়ে ভারতীয় ক্রিকেট বোর্ড ও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) তার ফ্র্যাঞ্জাইজি দিল্লি ক্যাপিটালসকে পাশে পাচ্ছেন পান্ত। দিল্লির থেকে প্রাপ্য ১৬ কোটি ভারতীয় রুপি ও এবং কেন্দ্রীয় চুক্তির বার্ষিক বেতন ৫ কোটি রুপির সবটাই দেবে বিসিসিআই। এদিকে পন্তের চিকিৎসা খরচ বাবদ যে বিপুল অংকের অর্থ ব্যয় হচ্ছে তা সবই বহন করবে বিসিসিআই।

এরই মধ্যে উন্নত চিকিৎসার জন্য তার হাতপাতাল পরিবর্তন করা হয়েছে। দেরাদুনের ম্যাক্স হাসপাতাল থেকে মুম্বাইয়ের আম্বানি হাসপাতালে নেওয়ার ব্যবস্থাও করেছে বিসিসিআই। গত শুক্রবারে তার হাঁটুর লিগামেন্টে সফল অস্ত্রোপচারও হয়েছে। বিসিসিআই আশা করছে, টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগেই পান্ত মাঠে ফিরবেন।

ভারতীয় সংবাদ মাধ্যমগুলো জানিয়েছে, আইপিএল এবং বার্ষিক বেতন বাবদ মোট ২১ কোটি রুপিই দেবে বিসিসিআই। ভারতীয় ক্রিকেট বোর্ডের নিয়ম অনুযায়ী, চোটের কারণে কোনো ভারতীয় খেলোয়াড় আইপিএলে খেলতে না পারলে তার পারিশ্রমিক ফ্র্যাঞ্চাইজি দল নয়, বোর্ড দেবে। নিয়ম অনুয়ায়ীই বিসিসিআই সবকিছু এগিয়ে নিয়ে যাবে বলে সংবাদ মাধ্যমগুলো জানায়।

ভারতের সাবেক অধিনায়ক ও বিসিসিআইয়ের পরিচালক সৌরভ গাঙ্গুলী এবার আইপিএলে দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট পরিচালক হিসাবে নিযুক্ত হয়েছেন। এবার আইপিএলে খেলতে না পারার ব্যাপারটি সৌরভই জানিয়েছেন।
স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের লক্ষ্য ‘বিশ্বকাপ প্রস্তুতি’

শ্রীলঙ্কার বিপক্ষে ভারতের লক্ষ্য ‘বিশ্বকাপ প্রস্তুতি’

গাড়ি দুর্ঘটনার শিকার ঋষভ পান্ত

গাড়ি দুর্ঘটনার শিকার ঋষভ পান্ত

ক্যান্সারের গল্প শোনালেন যুবরাজ

ক্যান্সারের গল্প শোনালেন যুবরাজ