আরও একটি অস্ত্রোপচার লাগবে পান্তের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৩৬ পিএম, ১৫ জানুয়ারি ২০২৩
আরও একটি অস্ত্রোপচার লাগবে পান্তের

দুটি অস্ত্রোপচার হয়েছে। ঋষভ পান্তের আরও একটি অস্ত্রোপচার করতে হবে। ধারাণা করা হয়েছিল এ বছরেই আবার ক্রিকেটে ফিরতে পারেন। কিন্তু সেই সম্ভাবনা আরও ধোঁয়াশা হচ্ছে। ঘরের মাটিতে তার ওয়ানডে বিশ্বকাপ খেলা নিয়েও তৈরি হচ্ছে শংকা।


প্রথমে ডান পায়ের হাঁটু ও তার পরে ডান পায়ের গোড়ালির লিগামেন্টে অস্ত্রোপচার হয়েছিল পান্তের। মুম্বইয়েই ভারতীয় ক্রিকেট বোর্ডের ক্রীড়া বিশেষজ্ঞ চিকিৎসক দিনেশ পরদিওয়ালার নেতৃত্বে অস্ত্রোপচার হয়েছে এই উইকেটকিপার ব্যাটারের।

তরুণ ক্রিকেটার এখন কোকিলাবেন ধীরুভাই অম্বানি হাসপাতালের ক্রীড়া বিজ্ঞান এবং সুস্থতা বিভাগের প্রধান বৈভব দাগার চিকিৎসাধীন। ছ’সপ্তাহ পরে ডান পায়ে আরও একটি অস্ত্রোপচার হওয়ার কথা তার।

ভারতীয় ক্রিকেট দলের সুপারস্টার ঋষভ পন্থ কবে মাঠে ফিরতে পারবেন, তা নিয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে। গত বছর ৩০ ডিসেম্বর রুরকির কাছে ভোরবেলা রাস্তার ডিভাইডারে পান্তের গাড়ি ধাক্কা মারে, বেশ কয়েকবার পালটি খায় এবং শেষ পর্যন্ত গাড়িতে আগুন ধরে যায়।

নতুন বছরের আগে মাকে সারপ্রাইজ দিতে বাড়ি ফিরছিলেন পান্ত। সেইসময়ই দিলি­-দেরাদুন হাইওয়েতে এই দুর্ঘটনাটি ঘটেছে। প্রথমে স্থানীয় একটি হাসপাতালে পন্থের চিকিৎসা করা হয়।

তিনটি অস্ত্রোপচারের ফলে আট -নয়মাস মাঠের বাইরে থাকতে হবে পান্তকে। ফলে সেপ্টেম্বরে এশিয়া কাপ পর্যন্ত খেলার সম্ভাবনা নেই তার। অক্টোবর-নভেম্বরে এক দিনের বিশ্বকাপ খেলাও অনিশ্চিত ভারতীয় ক্রিকেটারের। কারণ, সুস্থ হলেও ম্যাচ ফিট হতে আরও সময় লাগবে পন্থের। তাই এই বছরে তার খেলার সম্ভাবনা মাঠে মারা গেল বলে আশঙ্কা চিকিৎসকেদের।

সর্বশেষ গত বছর বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে নেমেছিলেন পান্ত। মিরপুর শেরেবাংলা জাতী ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে ৯২ রানের দারুন এক ইনিংস খেলেন। ভারতের জয়ে ইনিংসটি গুরুত্বপূর্ণ ভুমিকা রেখেছিল।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

গাড়ি দুর্ঘটনার শিকার ঋষভ পান্ত

গাড়ি দুর্ঘটনার শিকার ঋষভ পান্ত

ক্যান্সারের গল্প শোনালেন যুবরাজ

ক্যান্সারের গল্প শোনালেন যুবরাজ

‘হাত-পা বাধা, কিছুই করার নেই'

‘হাত-পা বাধা, কিছুই করার নেই'

সাকিবের ব্যাটিংয়ে বরিশালের হ্যাটট্টিক জয়

সাকিবের ব্যাটিংয়ে বরিশালের হ্যাটট্টিক জয়