‘হাথুরুসিংকে ঘিরে প্রত্যাশা বেশি থাকবে’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৪ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২৩
‘হাথুরুসিংকে ঘিরে প্রত্যাশা বেশি থাকবে’

দ্বিতীয় দফায় বাংলাদেশে এসে একটা ব্যস্ততম দিন কাটালেন চন্দিকা হাথুরুসিংহে। আগেরদিন রাতে ঢাকায় নেমেই মঙ্গলবার দুপুরে চলে গেলেন মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। নিজের পুরনো ঠিকানার সব কিছু ঠিক আছে কিনা সেটা যেন দেখে নিলেন।

তার পূরনো ও নতুন শিষ্যদের সঙ্গে দেখা করলেন। উইকেটকিপার ব্যাটার নুরুল হাসান সোহান জানালেন, হাথুরুসিংহে নতুন একটি পরিকল্পনা নিয়ে এগোচ্ছেন।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম সোহান বলেন, “হাথুরুসিংহের বেশ কিছু পরিকল্পনা রয়েছে। তিনি ওই পরিকল্পনা অনুয়ায়ী এগোচ্ছে। তার পরিকল্পনা ভালো আছে।"

তিনি বলেন, “পরিকল্পনা খুব ভালো, তার টেকনিক্যাল জিনিসগুলো ভালো। তিনি হোম ওয়ার্ক করেই বাংলাদেশে এসেছে। আশা করছি বাংলাদেশ ক্রিকেটের জন্য ভালো কিছুই হবে।”

২০১৭ সালের মাঝামাঝি বাংলাদেশ ছেড়ে গেছেন হাথুরুসিংহে। মাঝের পাঁচ বছরে অনেক কিছুই পরিবর্তন হয়েছে। তবে তার দেখানো পথেই ওয়ানডে ফরম্যাটে সাফল্য পেয়ে যাচ্ছে বাংলাদেশ।

সোহান বলেন, “তিনি প্রথমে যখন এসেছিলেন এবং শেষ করেছেন তখন থেকে অনেক কিছুই পরিবর্তন হয়েছে। এই দলের বেশিরভাগই কোচের পরিচিত। কিছু নতুনও আছে। তার কাজ করতে সুবিধাই হবে।”

ওয়ানডে ফরম্যাটে বাংলাদেশ ঘরের মাটিতে হারতেই ভুলে গেছে। সর্বশেষ কয়েক বছরে ঘরের মাটিতে যে একটি মাত্র সিরিজে হেরেছে বাংলাদেশ সেটি ইংল্যান্ডের বিপক্ষে। আবার সেই ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ। কঠিন চ্যালেঞ্জ সামনে নিয়েই এসেছেন হাথুরু।

সোহান বলেন, “৩-৪ বছর আগে বাংলাদেশ যে অবস্থায় ছিল সেখান থেকে আরও এগোচ্ছে। দলে এখন অনেক পারফর্মার রয়েছে। তিনি আগে যখন এসেছিলেন তখন অনেক নতুন ক্রিকেটার ছিলেন। অনেক তারা অভিজ্ঞ হয়ে গেছেন।”

তিনি বলেন, “দল হিসেবে, খেলোয়াড় হিসেবে অবশ্যই উন্নতি করার অনেক জায়গায় আছে এবং সে জিনিসটা আস্তে আস্তে করছে। ফল ভালো হওয়ার সম্ভাবনা বেশি। দলের যে অবস্থায় আছে, সবাই এখন অনেকদিন ধরে ক্রিকেট খেলছে এবং ফল আরও ভালো হওয়ার সম্ভাবনা বেশি। কোচকে ঘিরে প্রত্যাশা অনেক বেশি থাকবে।”

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

‘মোস্তাফিজের ১১টা বল দেখেই দলে নিয়েছিলেন হাথুরুসিংহে’

‘মোস্তাফিজের ১১টা বল দেখেই দলে নিয়েছিলেন হাথুরুসিংহে’

হাথুরুসিংহেকে নিয়ে সম্ভাবনা দেখছেন খালেদ মাহমুদ

হাথুরুসিংহেকে নিয়ে সম্ভাবনা দেখছেন খালেদ মাহমুদ

টাইগার কোচ হাথুরুসিংহে এখন ঢাকায়

টাইগার কোচ হাথুরুসিংহে এখন ঢাকায়

‘ভবিষ্যতের ক্রিকেটাদের তালিকায় হৃদয়ের নাম আছে'

‘ভবিষ্যতের ক্রিকেটাদের তালিকায় হৃদয়ের নাম আছে'