সেইফার্টের ব্যাটিংয়ে সিরিজ জিতলো নিউজিল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৫৯ পিএম, ০৮ এপ্রিল ২০২৩
সেইফার্টের ব্যাটিংয়ে সিরিজ জিতলো নিউজিল্যান্ড

ওপেনার টিম সেইফার্টের ঝড়ো ইনিংসে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জিতেছে স্বাগতিক নিউজিল্যান্ড। শনিবার (৮ এপ্রিল) সিরিজ নির্ধারণী উত্তেজনাপূর্ণ তৃতীয় ও শেষ ম্যাচে শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারিয়ে দিয়েছে নিউজিল্যান্ড। এতে তিন ম্যাচের সিরিজ ২-১ ব্যবধানে জিতলো নিউজিল্যান্ড।

টি-টোয়েন্টির আগে লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট ও তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ২-০ ব্যবধানে জিতেছিল স্বাগতিক নিউজিল্যান্ড। কুইন্সটাউনে টস জিতে শ্রীলঙ্কাকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড।

পাথুম নিশাঙ্কাকে নিয়ে উদ্বোধনী জুটিতে ৫৭ বলে ৭৬ রান যোগ করেন কুশল মেন্ডিস। জুটিতে ২৫ বলে ২৫ রান করে প্রথম ব্যাটার হিসেবে আউট হন নিশাঙ্কা। ৩৬ বলে টি-টোয়েন্টি ক্যারিয়ারের ১২তম হাফ-সেঞ্চুরি তুলে নেন মেন্ডিস।

দ্বিতীয় উইকেট জুটিতে কুশল পেরেরার সাথে ২৬ বলে ৪৬ রান তুলে বিদায় নেন মেন্ডিস। নিউজিল্যান্ডের পেসার বেন লিষ্টারের শিকার হওয়ার আগেম ৪৮ বলে ৬টি চার ও ৫টি ছক্কায় ৭৩ রান করেন মেন্ডিস।

১৪তম ওভারে দলীয় ১২২ রানে মেন্ডিস ফেরার পর রানের চাকা ঘুড়িয়ে শ্রীলঙ্কাকে বড় সংগ্রহ এনে দেন পেরেরা, ধনাঞ্জয়া ডি সিলভা ও অধিনায়ক দাসুন শানাকা। পেরেরা ২১ বলে ৩৩, ডি সিলভা ৯ বলে ২০ ও শানাকা ৮ বলে ১৫ রান করেন। শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেটে ১৮২ রানের সংগ্রহ পায় শ্রীলঙ্কা। নিউজিল্যান্ডের লিষ্টার ৩৭ রানে ২ উইকেট নেন।

১৮৩ রানের জবাবে আগের ম্যাচের মতো এবারও ঝড় তুলে চাদ বোয়েসকে নিয়ে ৩৩ বলে ৫৩ রানের সূচনা করেন সেইফার্ট। জুটিতে ১৮ বলে ১৭ রান করে আউট হন বোয়েস। এরপর অধিনায়ক টম লাথামকে নিয়ে নিউজিল্যান্ডকে জয়ের পথেই রাখেন আগের ম্যাচে ৪৩ বলে অপরাজিত ৭৯ রান করা সেইফার্ট।

২৬ বলে টি-টোয়েন্টিতে সপ্তম হাফ-সেঞ্চুরি করেন সেইফার্ট। ২৩ বলে ৩১ রান করা লাথামকে শিকার করে জুটি ভাঙেন স্পিনার মহেশ থিকশানা। দ্বিতীয় উইকেটে ৫২ বলে ৮৪ রান যোগ করেন সেইফার্ট-লাথাম।

১৭তম ওভারের প্রথম বলে বিধ্বংসী সেইফার্টকে শিকার করে শ্রীলঙ্কাকে ব্রেকথ্রু এনে দেন পেসার প্রমোদ মধুশান। ১০টি চার ও ৩টি ছক্কায় ৪৮ বলে ক্যারিয়ার সেরা ৮৮ রান করেন সেইফার্ট।

সেইফার্ট যখন ফিরেন তখন নিউজিল্যান্ডের দরকার ছিল ২৩ বলে ২৯ রান। পরের ১৭ বলে ১৯ রান যোগ করে স্বাগতিকরা। শেষ ওভারে ৭ উইকেট হাতে নিয়ে ১০ রান দরকার পড়ে নিউজিল্যান্ডের। পেসার লাহিরু কুমারার শেষ ওভারের প্রথম বলেই ছক্কা মারেন মার্ক চাপম্যান।

পরের তিন বলে ১টি ওয়াইডের সাথে ১টি রান আউটসহ ৩ উইকেট হারায় নিউজিল্যান্ড। চতুর্থ বলে আসে ১ রান। পঞ্চম বলে ২ রান নিয়ে নিউজিল্যান্ডের জয় নিশ্চিত করেন রাচিন রবীন্দ্র। ড্যারিল মিচেল ১৫, চাপম্যান ১৬ ও রবীন্দ্র অপরাজিত ২ রান করেন। শ্রীলঙ্কার কুমারা ৩ উইকেট নেন। ম্যাচ ও সিরিজ সেরা হয়েছেন সেইফার্ট।


শেয়ার করুন :