বাদ নয়, ‘ক্লান্ত’ আফিফ বিশ্রামে

বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা প্রকাশিত: ০৫:৪৯ পিএম, ২৭ মে ২০২৩
বাদ নয়, ‘ক্লান্ত’ আফিফ বিশ্রামে

সিলেটে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চলমান চারদিনের সিরিজে তৃতীয় ও শেষ ম্যাচের স্কোয়াডে রাখা হয়নি অধিনায়ক আফিফ হোসেন ধ্রুবকে। ফর্ম বা অন্যকোন কারণে নয়, বাংলাদেশ ‘এ’ দলের এ অধিনায়ককে বিসিবির কাছে ছুটি চাওয়ায় তাকে বিশ্রাম দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৫ মে) ক্যারিবিয়ানদের বিপক্ষে শেষ ম্যাচের জন্য দল ঘোষণা করে বিসিবি। ঘোষিত দলে আফিফ-সহ দ্বিতীয় টেস্টের স্কোয়াড থেকে সাতটি পরিবর্তন আনে বিসিবি।

আফগানিস্তান সিরিজকে সামনে রেখে জাতীয় দলের সাবেক অধিনায়ক মুমিনুল হককেও স্কোয়াডে যুক্ত করা হয়েছে। তবে জাতীয় দলের বাইরে থাকা আফিফ হঠাৎ বাদ পড়ায় প্রশ্ন উঠেছে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ এ বিষয়ে পরিস্কারভাবে কিছু বলা না হলেও জানা গেছে, টানা খেলার মধ্য থেকে কিছুটা বিশ্রাম চেয়েছেন আফিফ। দলের একজন সদস্যের মতে, আফিফ বলেছেন যে তিনি ক্লান্ত। তাই তাকে বিরতি দেওয়া হয়েছে।

স্পোর্টসমেইল২৪.কমকে তিনি বলেন, “ আফিফ বাদ পড়েনি। তিনি ক্লান্ত বোধ করায় বিশ্রাম চেয়েছিলেন। যার ফলে তাকে তৃতীয় টেস্টে রাখা হয়নি।”

জাতীয় দল থেকে বাদ পড়া আফিফ ব্যাট হাতে তেমন ভালো করতে পারছেন না। ওয়েস্ট ইন্ডিজ এ দলের হয়ে ব্যাট হাতে সিরিজের প্রথম দুই টেস্টের চার ইনিংসে মাত্র ৯৫ রান করেছেন তিনি।

আফিফ না থাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে শেষ ম্যাচটিতে নেতৃত্ব দিবেন জাকির হাসান। তার নেতৃত্বে আফগান সিরিজের আগে নিজেদের সামর্থ্য পরীক্ষা করে নিবেন মমিনুল হকরা।

এছাড়া আফিফের নেতৃত্বে খেলা বাংলাদেশ প্রথম ম্যাচে ড্র করলেও দ্বিতীয় ম্যাচটি হেরে গেছে বাংলাদেশ। ফলে আনঅফিসিয়ালি এ টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে স্বাগতিক বাংলাদেশ।

তৃতীয় ম্যাচে বাংলাদেশ ‘এ’ দল
জাকির হাসান (অধিনায়ক), সাইফ হাসান, মাহমুদুল হাসান জয়, মুমিনুল হক, ইয়াসির আলী চৌধুরী, নুরুল হাসান সোহান, শাহাদাত হোসেন দিপু, নাঈম হাসান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম, মৃত্যুঞ্জয় চৌধুরী, তানজিম হাসান সাকিব, মুশফিক হাসান ও ইরফান শুক্কুর।


শেয়ার করুন :