বিশ্বকাপে আহমেদাবাদ ভেন্যু নিয়ে পাকিস্তানের আপত্তি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৬ পিএম, ০৮ জুন ২০২৩
বিশ্বকাপে আহমেদাবাদ ভেন্যু নিয়ে পাকিস্তানের আপত্তি

ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপে আহমেদাবাদের ভেন্যুতে কোন ম্যাচ খেলবে না পাকিস্তান। ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) এমনটাই জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এর আগে ভারত এশিয়া কাপে না খেললে পাকিস্তান বিশ্বকাপ খেলবে না বলে হুশিয়ারি দিয়েছিল।

ভারতীয় মিডিয়ার দাবি, ওয়ানডে বিশ্বকাপে আহমেদাবাদে কোন ম্যাচ খেলবে না বলে আইসিসির চেয়ারম্যান গ্রেগ বার্কলে এবং প্রধান নির্বাহী কর্মকর্তা জিওফ অ্যালার্ডিচকে জানিয়েছেন পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠি।

পিসিবি সূত্রের বরাত দিয়ে ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়া (পিটিআই) জানিয়েছে, আইসিসিকে স্পষ্ট করে শেঠি বলেছেন, বিশ্বকাপের ফাইনাল ছাড়া আহমেদাবাদে কোন ম্যাচ খেলবে না পাকিস্তান।

সূত্রটি জানিয়েছে, ‘শেঠি আইসিসিকে অনুরোধ করে বলেছেন, যদি আগামী অক্টোবর এবং নভেম্বরে বিশ্বকাপ খেলার জন্য সবুজ সঙ্কেত দেয় সরকার, তাহলে যেন পাকিস্তানের ম্যাচগুলো চেন্নাই, ব্যাঙ্গালুরু এবং কলকাতায় দেওয়া হয়।’

পাকিস্তান-ভারতের ম্যাচটি আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তবে ভেন্যু নিয়ে আপত্তি আছে পিসিবির। পিসিবি প্রধান শেঠির সাথে দেখা করতে গত সপ্তাহের শুরুতে লাহোরে গিয়েছিলেন আইসিসির একটি প্রতিনিধি দল।

সেখান থেকে ফেরার পর খেলাধুলার জন্য পাকিস্তানকে নিরাপদ দেশ হিসেবে বর্ণনা করেন প্রতিনিধি দলটি। এমনকি ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি আয়োজনের জন্য দেশটির সামর্থ্য নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন।

চলতি বছর ভারতে অক্টোবর-নভেম্বরে নির্ধারিত বিশ্বকাপে পাকিস্তানের অংশগ্রহণ নিশ্চিতের বিষয়ে বিসিসিআই এবং পিসিবির মধ্যে মধ্যস্থতাকারী ভূমিকা পালনের চেষ্টা করে আইসিসি।

এশিয়া কাপ খেলতে পাকিস্তান সফর করবে না ভারত। এ জন্য ভারতের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ খেলতে পাকিস্তানেরও না যাওয়ার শঙ্কা রয়েছে। চলতি মাসের শেষ দিকে এশিয়া কাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত হবে বলে ধারণা করা হচ্ছে।


শেয়ার করুন :