বিশ্বকাপে ভারতের আরও দুই ভেন্যু নিয়ে পাকিস্তানের আপত্তি!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৬ এএম, ১৯ জুন ২০২৩
বিশ্বকাপে ভারতের আরও দুই ভেন্যু নিয়ে পাকিস্তানের আপত্তি!

চলতি বছরের অক্টোবর-নভেম্বর ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। ক্রিকেটের এই বিশ্ব আসরের এখনো চূড়ান্ত সূচি করা না হলেও একটি খসড়া আইসিসির কাছে পাঠিয়েছে অয়োজক দেশ ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। সেই খসড়া সূচি অনুযায়ী, নতুন করে আরও দুই ভেন্যুতে খেলতে আপত্তি জানিয়েছেন পাকিস্তান।

ক্রিকেট পাকিস্তান ওয়েবসাইটে প্রকাশিত এক রিপোর্টে এমন তথ্য জানানো হয়েছে। এর আগে আহমেদাবাদে নরেন্দ্র মোদি স্টেডিয়ামে বিশ্বকাপের ম্যাচ খেলতে চান না বলে জানিয়েছিল পাকিস্তান।

খসড়া সূচিতে লিগ পর্বে পাকিস্তানের ম্যাচগুলোর ভেন্যু- হায়দারাবাদ, আহমেদাবাদ, ব্যাঙ্গালুরু, চেন্নাই ও কলকাতায়। এর মধ্যে ১৫ অক্টোবর ভারতের বিপক্ষে আহমেদাবাদে খেলা রয়েছে পাকিস্তানের।

রিপোর্ট অনুযায়ী, ২০ অক্টোবর ব্যাঙ্গালুরুতে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলার সূচি রয়েছে পাকিস্তানের। কিন্তু অসিদের বিপক্ষে ব্যাঙ্গালুরুতে না খেলে চেন্নাইতে খেলতে চায় পাকিস্তান। এছাড়া ২৩ অক্টোবর চেন্নাইয়ে আফগানিস্তানের বিপক্ষে খেলা রয়েছে পাকিস্তানের। চেন্নাইয়ের পরিবর্তে ব্যাঙ্গালুরুতে আফগানদের মুখোমুখি হতে চায় পাকিস্তান।

সূত্রের খবর অনুযায়ী, চেন্নাইয়ের উইকেট স্লো এবং স্পিনার বান্ধব হলেও সেখানে অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে চায় পাকিস্তান। কারণ অস্ট্রেলিয়া দলে সেরা মানের স্পিনার নেই। কিন্তু আফগানিস্তান দলে রশিদ খান, মুজিব উর রহমান এবং নূর আহমেদের মতো তারকা স্পিনার আছে।

এ জন্য চেন্নাইয়ের স্পিন বান্ধব উইকেটে আফগানদের বিপক্ষে খেলতে আগ্রহী নয় পাকিস্তান। তাই আফগানিস্তানের বিপক্ষে ব্যাঙ্গালুরুতে খেলতে চায় পাকিস্তান।

সূচি নিয়ে আপত্তি তুললেও ভারতের মাটিতে বিশ্বকাপ খেলার নিশ্চিয়তা এখনও দেয়নি পাকিস্তান। সম্প্রতি পিসিবি জানিয়েছে, বিশ্বকাপে অংশগ্রহণ নির্ভর করছে সরকারের অনুমতির উপর।

সম্প্রতি এশিয়া কাপ নিয়ে ধোঁয়াশা কেটে গেছে। এশিয়া কাপের আয়োজক পাকিস্তানে খেলতে আপত্তি তুলেছিল ভারত। এ জন্য হাইব্রিড মডেলের প্রস্তাব দেয় এশিয়া কাপ আয়োজনে বদ্ধপরিকর পাকিস্তান।

সব জল্পনা-কল্পনার পর অবশেষে পাকিস্তানের দেওয়া হাইব্রিড মডেল মেনে নেয় এশিয়ান ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। পাকিস্তান-শ্রীলঙ্কার যৌথ আয়োজনে ৩১ আগস্ট থেকে শুরু হবে এশিয়া কাপের ১৬তম আসর।

আসরে ১৩ ম্যাচের মধ্যে পাকিস্তানের মাটিতে চারটি এবং শ্রীলঙ্কায় হবে ৯টি ম্যাচ। ভারত ফাইনালে উঠলে শিরোপা নির্ধারণী ম্যাচটিও হবে শ্রীলঙ্কার মাটিতে।


শেয়ার করুন :