বিসিবির চাকরি ছেড়েছেন জুলিয়ান ক্যালেফাতো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫১ এএম, ২২ জুন ২০২৩
বিসিবির চাকরি ছেড়েছেন জুলিয়ান ক্যালেফাতো

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পুনর্বাসন কেন্দ্রের (রিহ্যাব সেন্টার) প্রধান জুলিয়ান ক্যালেফাতো পদত্যাগ করেছেন। ব্যক্তিগত কারণ দেখিয়ে বিসিবি এই পদ থেকে ক্যালেফাতো পদত্যাগ করেছেন বলে বিসিবির একজন কর্মকর্তা নিশ্চিত করেছেন।

জানা গেছে, টাইগারদের পুনর্বাসন কেন্দ্রের জন্য বিসিবি এখন নতুন করে একজন প্রধান কোচ খুঁজছেন। যা, যত দ্রুত সম্ভব বলে ক্যালেফাতোর জায়গায় নতুন কাউকে নিয়োগ দেওয়া হবে।

বিসিবির ওই কর্মকর্তা বলেন, “তার (ক্যালেফাতো) বাগদত্তা ক্যান্সারে আক্রান্ত এবং সে এ সময়টাতে তার সাথে থাকতে চায়। তাই বিসিবির এই দয়িত্ব ছেড়ে দিয়েছেন। এখন আমরা তার জায়গায় নতুন কাউকে খুঁজবো।”

ক্যালেফাতো চলতি বছরের জানুয়ারিতে দ্বিতীয় মেয়াদ বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) যুক্ত হন। এর আগে আগস্ট থেকে জাতীয় দলের ফিজিওথেরাপিস্ট হিসেবে কাজ করেছেন।

খেলোয়াড়দের ইনজুরিতে সহায়তা করার জন্য গঠন করা হয়েছে ‘রিহ্যাব সেন্টার’। যার মধ্য দিয়ে ইনজুরি আক্রান্ত ক্রিকেটাররা দ্রুত সেরে উঠতে পারেন।

২০১৯ সালের আগস্টে প্রাথমিকভাবে দুই বছরের জন্য টাইগারদের ফিজিও হিসিবে বিসিবিতে যোগ দিয়েছিলেন ইতালিয়ান বংশোদ্ভূত দক্ষিণ আফ্রিকান জুলিয়ান ক্যালেফাতো। যা ২০২১ সালের নভেম্বরে শেষ হয়েছিল।



শেয়ার করুন :