লিটনের নেতৃত্বে দুই পরিবর্তন নিয়ে বোলিংয়ে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১২ পিএম, ০৮ জুলাই ২০২৩
লিটনের নেতৃত্বে দুই পরিবর্তন নিয়ে বোলিংয়ে বাংলাদেশ

আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ বাঁচিয়ে রাখতে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডেতে টস জিতে প্রথমে বোলিংয়ে বেছে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ অধিনায়ক লিটন দাস। প্রথম ওয়ানডের একাদশ থেকে দু’টি পরিবর্তন এনেছে বাংলাদেশ।

প্রথম ওয়ানডের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে ‘অবসর’ নেওয়ার পরের দিন সেটি প্রত্যাহার করা ওপেনার তামিম ইকবালের জায়গায় একাদশে সুযোগ হয়েছে ব্যাটার মোহাম্মদ নাইমের। বিশ্রামে থাকায় আফগানদের বিপক্ষে সিরিজের শেষ দুই ম্যাচে খেলবেন না তামিম। তার জায়গায় দলকে নেতৃত্ব দিবেন উইকেটরক্ষক-ব্যাটার লিটন দাস।

আরেকটি পরিবর্তন হলো বিশ্রাম দেওয়া পেসার তাসকিন আহমেদের জায়গায় একাদশে জায়গা পেয়েছেন আরেক পেসার এবাদত হোসেন। অপরিবর্তিত একাদশ নিয়েই দ্বিতীয় ম্যাচ খেলতে নেমেছে আফগানিস্তান।

বৃষ্টি আইনে প্রথম ওয়ানডে ১৭ রানে হেরে যায় বাংলাদেশ। ফলে আজকের ম্যাচটি বাংলাদেশের সিরিজ বাঁচানোর ম্যাচ। হারলেই সিরিজ খোয়াবে টাইগাররা।

বাংলাদেশ একাদশ
লিটন দাস (অধিনায়ক), মোহাম্মদ নাইম, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, আফিফ হোসেন, মেহেদি হাসান মিরাজ, হাসান মাহমুদ, এবাদত হোসেন ও মোস্তাফিজুর রহমান।

আফগানিস্তান একাদশ
হাশমতউল্লাহ শাহিদি (অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, রহমত শাহ, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি, রশিদ খান, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি ও সেলিম সাফি।



শেয়ার করুন :