শরিফুল-তাসকিনের বোলিং তোপে চাপে আফগানিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৯ পিএম, ১১ জুলাই ২০২৩
শরিফুল-তাসকিনের বোলিং তোপে চাপে আফগানিস্তান

সিরিজ রক্ষার ম্যাচে জ্বলে উঠেছেন বাংলাদেশের দুই পেসার। শরিফুল ইসলাম এবং তাসকিন আহমেদের বোলিং তোপে শুরুতেই চাপে পড়েছে সফররতআফগানিস্তান। ৯ ওভার শেষে ৪ উইকেটে মাত্র ১৬ রান করেছে তারা।

টানা দুই ম্যাচ হেরে হোয়াইটওয়াশ শঙ্কায় পড়া বাংলাদেশ সিরিজের শেষ ও তৃতীয় ওয়ানডে ম্যাচে তিনটি পরিবর্তন নিয়ে খেলতে নেমেছে। চোটের কারণে ছিটকে যাওয়া ইবাদত হোসেনের পরিবর্তে এক ম্যাচ পরেই একাদশে ফিরেছেন তাসকিন আহমেদ এবং আরও দুই পেসার মোস্তাফিজুর রহমান ও হাসান মাহমুদকে বিশ্রামে রেখে শরিফুল ইসলাম ও তাইজুল ইসলামকে ফেরানো হয়েছে।

একাদশে ফিরেই ইনিংসের তৃতীয় ওভারেই আঘাত হানেন শরিফুল ইসলাম। আফগান ওপেনার ইব্রাহিত জাদরানকে (১) সাজঘরে ফেরান তিনি। ফলে দলীয় ৩ রানেই উদ্বোধনী জুটি ভাঙে সিরিজ জয় করা আফগানিস্তানের।

আফগানন শিবিরে দ্বিতীয় আঘাতও হানেন শরিফুল। একই ওভারের পঞ্চম বলে রহমত শাহকে খালি হাতে বিদায় করেন তিনি। কোন রান না দিয়ে এক ওভারে দুই উইকেট শিকার করে চাপে ফেলের টাইগার পেসার শরিফুল।

হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে বাংলাদেশের তিন পরিবর্তন

শরিফুলের জোড়া আঘাতের ক্ষত কাটিয়ে উঠতে না দিয়ে তৃতীয় উইকেট তুলে নেন তাসকিন আহমেদ। ইনিংসের ষষ্ঠ ওভারের পঞ্চম বলে ওপেনার রহমতউল্লাহ গুরবাজকে ফেরান তিনি। চাপের মধ্যে ২২ বলে মাত্র ৬ রান করে ফিরেন তিনি। গুরবাজ ফিরে যাওয়ায় ১৪ রানে তৃতীয় উইকেট হারায় আফগানিস্তান।

ইনিংসের নবম ওভারে বল হাতে এসে আবারও আঘাত হানেন শরিফুল। ওভারে দ্বিতীয় বলে মোহাম্মদ নবীকে সাজঘরে ফেরান তিনি। ৯ বল খেলে মাত্র ১ রান করেন তিনি। শরিফুলের ওই ওভার শেষে আফগানিস্তানের সংগ্রহ দাঁড়ায় ৯ ওভার শেষে ৪ উইকেটে ১৬।

এর আগে টস হেরে বোলিং করতে নামে বাংলাদেশ। প্রথম দুই ম্যাচ হেরে ইতিমধ্যে সিরিজ হেরেছে বাংলাদেশ। সিরিজের তৃতীয় ম্যাচটি তাই বাংলাদেশের জন্য হোয়াইটওয়াশ এড়ানো ম্যাচ। এ ম্যাচে হারলে আফগানিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো ওয়ানডে সিরিজ হারের পর হোয়াইটওয়াশ হওয়ার লজ্জাও পাবে বাংলাদেশ।



শেয়ার করুন :