পাকিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কা টেস্ট দলে নতুন দুই মুখ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২৩ পিএম, ১৪ জুলাই ২০২৩
পাকিস্তানের বিপক্ষে শ্রীলঙ্কা টেস্ট দলে নতুন দুই মুখ

ব্যাটার পাথুম নিশাঙ্কা, স্পিনার প্রাভিন জয়াবিক্রমাকে ফিরিয়ে এনে ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে দুই টেস্ট সিরিজে প্রথম ম্যাচের জন্য ১৬ সদস্যের দল ঘোষণা করেছে শ্রীলঙ্কা। দলে নতুন মুখ পেসার দিলশান মাদুশঙ্কা ও অলরাউন্ডার লাকশিথা মানাসিংহে।

২০২১ সালের মার্চে টেস্ট অভিষেকের পর বড় ফরম্যাটে শ্রীলঙ্কার হয়ে ৯টি ম্যাচ খেলেছেন নিশাঙ্কা। ২০২২ সালের জুলাইয়ে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেন ৫৩৭ রানের মালিক নিশাঙ্কা।

২০২২ সালে মাত্র তিনটি টেস্ট খেলে দল থেকে বাদ পড়েন তিনি। সম্প্রতি শেষ হওয়া ওয়ানডে বিশ্বকাপ বাছাই পর্বে দুর্দান্ত ব্যাটিং পারফরমেন্স প্রদর্শন করেছেন নিশাঙ্কা। ৮ ইনিংসে দু’টি করে সেঞ্চুরি ও হাফ-সেঞ্চুরিতে ৪১৭ রান করেন তিনি। দারুণ ছন্দময় ব্যাটিংয়ে আবারও টেস্ট দলে সুযোগ হলো নিশাঙ্কার।

নিশাঙ্কার মত এক বছরেরও বেশি সময় পর টেস্ট দলে ডাক পেয়েছেন জয়াবিক্রমা। ২০২২ সালের মে’তে বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেন তিনি। ক্যারিয়ারের প্রথম ৫ টেস্টেই ২৫ উইকেট নিয়েছেন জয়াবিক্রমা।

বিশ্বকাপ বাছাই পর্বে মাত্র চার ম্যাচ খেলে ৮টি উইকেট নিয়ে প্রথমবারের মত টেস্ট দলে জায়গা করে নিয়েছেন মাদুশঙ্কা। ৯টি প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৩ উইকেট আছে তার। পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতিমূলক ম্যাচে ৪ উইকেট ও ১০ রান করার সুবাদে নতুন মুখ হিসেবে দলে সুযোগ হলো মানাসিংহের। প্রথম শ্রেণির ক্রিকেটে ৩৭ ম্যাচে ১১১১ রান ও ১২৪টি উইকেট আছে তার।

গত এপ্রিলে ঘরের মাঠে আয়ারল্যান্ডের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজের দল থেকে বাদ পড়েছেন স্পিনার লাসিথ এম্বুলদেনিয়া, আসিথা ফার্নান্দো, দুশান হেমান্থ ও মিলান প্রিয়নাথ রত্নায়েকে।

গল-এ আগামী ১৬ জুলাই থেকে সিরিজের প্রথম টেস্ট শুরু করবে শ্রীলঙ্কা ও পাকিস্তান। সিরিজটি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তৃতীয় চক্রের অংশ। কলম্বোতে ২৪ জুলাই থেকে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

শ্রীলঙ্কা দল (প্রথম টেস্ট)
দিমুথ করুনারত্নে (অধিনায়ক), নিশান মাদুশকা, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুজ, দিনেশ চান্দিমাল, ধনাঞ্জয়া ডি সিলভা, পাথুম নিশাঙ্কা, সাদিরা সামারাবিক্রমা, কামিন্দু মেন্ডিস, রমেশ মেন্ডিস, প্রবাথ জয়াসুরিয়া, প্রাভিন জয়াবিক্রমা, কাসুন রাজিথা, দিলশান মাদুশঙ্কা, বিশ্ব ফার্নান্দো ও লাকশিথা মানাসিংহে।



শেয়ার করুন :