এশিয়া কাপের আগে শ্রীলঙ্কায় সিরিজ খেলবে আফগানিস্তান-পাকিস্তান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৮ পিএম, ০১ আগস্ট ২০২৩
এশিয়া কাপের আগে শ্রীলঙ্কায় সিরিজ খেলবে আফগানিস্তান-পাকিস্তান

এশিয়া কাপের আগে শ্রীলঙ্কার মাটিতে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলবে আফগানিস্তান। সিরিজের চূড়ান্ত সূচি ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)। এটাই প্রথম দ্বিপাক্ষীক ওয়ানডে সিরিজে, যেখানে মুখোমুখি হবে আফগানিস্তান-পাকিস্তান। শ্রীলঙ্কার মাটিতে অনুষ্ঠিত হলেও এটি আফগানিস্তানের হোম সিরিজ।

হাম্বানটোতায় ২২ আগস্ট থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে আফগানিস্তান ও পাকিস্তান। ২৪ আগস্ট একই ভেন্যুতে হবে দ্বিতীয় ওয়ানডে। ২৬ আগস্ট কলম্বোয় অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচ।

ওয়ানডে সিরিজ শেষে এশিয়া কাপের জন্য পাকিস্তান উড়াল দিবে দু’দল। সেখানে ৩ সেপ্টেম্বর বাংলাদেশের বিপক্ষে ৫ সেপ্টেম্বর শ্রীলংকার বিপক্ষে খেলবে আফগানিস্তান। মুলতানে এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে নেপালের মুখোমুখি হবে পাকিস্তান।

এসিবির চেয়ারম্যান মিরওয়াইজ আশরাফ বলেন, “আমাদের আগের ওয়ানডে এসাইনমেন্টে বাংলাদেশ সফরে ২-১ ব্যবধানে সিরিজ জিতেছি। যা আমাদের দলকে মানসিক দিক থেকে অনেক শক্তিশালী করেছে।”

তিনি আরও বলেন, “এশিয়া কাপের জন্য আমাদের প্রস্তুতি নিয়ে আমরা সন্তুষ্ট। কারন সম্প্রতি শ্রীলংকা ও বাংলাদেশের মাটিতে ওয়ানডে সিরিজ খেলেছি আমরা। শ্রীলংকার মাটিতে পাকিস্তানের বিপক্ষে বেশ কয়েকটি ওয়ানডে সিরিজ খেলে এশিয়া কাপের প্রস্তুতিটা ভাল হবে। এছাড়া শ্রীলংকার মাটিতে পাকিস্তানের বিপক্ষে সিরিজটি এশিয়া কাপের জন্য সেখানকার কন্ডিশনের সাথে মানিয়ে নিতে এবং প্রস্তুতিতে সহায়তা করবে।”

গত মার্চে শারজাহতে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজেও আয়োজক ছিলো আফগানিস্তান। সিরিজটি ২-১ ব্যবধানে জিতেছিলো আফগানরা। এখন পর্যন্ত ওয়ানডেতে চারবারের মোকাবেলায় সবগুলোতেই জয় পেয়েছে পাকিস্তান।



শেয়ার করুন :