এটা আমাদের জন্য নিশ্চিত একটা ধাক্কা : নাজমুল হাসান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪৪ পিএম, ০৩ আগস্ট ২০২৩
এটা আমাদের জন্য নিশ্চিত একটা ধাক্কা : নাজমুল হাসান

আফগানিস্তানের বিপক্ষে সিরিজ চলাকালে অবসর নিলেও প্রধানমন্ত্রীর হস্তেক্ষেপে ফিরেছিলেন তামিম ইকবাল। তবে লন্ডন থেকে চিকিৎসা নিয়ে দেশে ফিরে অধিনায়কত্ব থেকে পদত্যাগের ঘোষণা দিলেন তামিম। দেশের ডেশিং ওপেনার খ্যাত ব্যাটারের এমন সিদ্ধান্তকে নিশ্চিত ধাক্কা বলে মানছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

এক প্রশ্নের জবাবে নাজমুল হাসান পাপন বলেন, “এটা আমাদের জন্য নিশ্চিয় ধাক্কা। কারণ এখন আমরা যাকেই অধিনায়ক ঘোষণা করবো তাকে এক থেকে দুই বছরের জন্য দিতে হবে। এমন সিদ্ধান্ত নিতে হবে এটার জন্য আমরা প্রস্তুত ছিলাম না।”

বৃহস্পতিবার রাতে গুলশানে নাজমুল হাসান পাপনের বাসায় বৈঠক করেন তামিম ইকবাল। এ সময় বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসও উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে সংবাদ মাধ্যমের সাথে কথা বলার সময় পাপন আরও বলেন, “এখন এটা (নতুন অধিনায়ক) নিয়ে আমাদের বসতে হবে। তবে এখানে যদি আমাকের জিজ্ঞাসা করেন, আমি বলবো সবাই ক্যাপ্টেন আমাদের।”

তামিম সরে যাওয়ায় এখন নতুন কাউকে দীর্ঘমেয়াদে দায়িত্ব দেবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে এ বিষয়ে তাড়াহুড়া করতে চান না বিসিবি বস। তিনি বলেন, “চার/পাঁচ দিনের মধ্যে আমরা ঠিক করবো। সট লিস্ট বলতে কিছু নেই, আমরা বসে ঠিক করে দেব।”

নেতৃত্ব ছাড়লেও খেলা চালিয়ে যাবে তামিম ইকবাল। তবে আসন্ন এশিয়া কাপে খেলতে পারবেন না তামিম। এ বিষয়ে জালাল ইউনুস বলেন, “আপনারা সবাই জানেন যে, তামিমের একটা ইনজুরির ইস্যু আছে। তার এল৪, এল৫ যেটা নিয়ে অনেকদিন ধরেই সে ভুগতেছে। সর্বশেষ লন্ডনে ডাক্তারের চিকিৎসা নিয়েছে। ডাক্তার প্রাথমিকভাবে তাকে দুই সপ্তাহের বিশ্রাম দিয়েছে। এরপর তাকে আস্তে আস্তে ইনটেনসিটি বাড়াতে হবে, যেটি করতে করতে এশিয়া কাপ চলে আসবে।”

“সে জন্য তামিমের পক্ষে এশিয়া কাপে খেলাটা সম্ভব হচ্ছে না। তবে আমরা আসা করি, নিউজিল্যান্ড সিরিজের আগে ফিট হয়ে ফিরে আসবে এবং বিশ্বকাপেও আমরা তাকে পাব।” যোগ করেন জালাল ইউনুস।


শেয়ার করুন :