বিশ্বকাপও অনিশ্চিত ইবাদত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৫৯ এএম, ৩১ আগস্ট ২০২৩
বিশ্বকাপও অনিশ্চিত ইবাদত

হাঁটুর ইনজুরির অস্ত্রোপচারের কারণে বাংলাদেশের হয়ে বিশ্বকাপে খেলাও অনিশ্চিত হয়ে গেছে পেসার ইবাদত হোসেনের। এ ইনজুরির ইতিমধ্যে এশিয়া কাপ ক্রিকেট থেকে ছিটকে গেছেন তিনি।

গতমাসে আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজে হাঁটুর ইনজুরিতে পড়েন ইবাদত। লন্ডনের একটি হাসপাতালে বুধবার ২৯ বছর বয়সী এ পেসারের বাঁ হাঁটুতে অস্ত্রোপচার করা হয়েছে।

যে কোন অস্ত্রোপচারের পর একজন খেলোয়াড়ের মাঠে ফিরতে অন্তত ছয়মাস এবং জোড়ালো পুনর্বাসনের প্রয়োজন হয়। ইনজুরির মাত্রা বেশি হওয়ায় ইবাদতের অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সিনিয়র ফিজিশিয়ান ডা. দেবাশীষ চৌধুরী জানিয়েছেন, এই সপ্তাহে লন্ডনে একজন বিশেষজ্ঞ ডাক্তারের শরনাপন্ন হন ইবাদত। সেখানে তার ইনজুরি নিয়ে বিস্তৃত পর্যালোচনার পর অস্ত্রোপচারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তিনি আরও বলেন, এ মুহূর্তে তার পুনর্বাসন প্রক্রিয়া এবং সুস্থ হয়ে ওঠাসহ বিস্তারিত তথ্য জানানোর অবস্থানে আমরা নেই। তবে তাকে ক্রিকেটে ফেরানোর জন্য সম্ভাব্য সব ধরনের সহযোগিতা এবং সমর্থন দিতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ।

তাসকিন আহমেদকে বাংলাদেশ দলের সেরা হিসেবে বিবেচনা করা হলেও ইবাদতের উত্থানে পেস বোলিংয়ে স্থিতিশীল হয়েছে টাইগাররা। ওয়ানডে ক্রিকেটে অভিষেকের পর ১২ম্যাচ থেকে ২২ উইকেট নিয়ে বাংলাদেশ দলের সফল বোলার হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন ইবাদত।


শেয়ার করুন :