চিকিৎসার জন্য ইবাদতকে ইংল্যান্ড পাঠাচ্ছে বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:০৪ এএম, ২৮ আগস্ট ২০২৩
চিকিৎসার জন্য ইবাদতকে ইংল্যান্ড পাঠাচ্ছে বিসিবি

ইজুরির কারণে এশিয়া কাপের দলে থেকেও শেষ মুহূর্তে ছিটকে গেছেন টাইগার পেসার ইবাদত হোসেন। এশিয়া কাপ থেকে ছিটকে গেলেও ভারতে অনুষ্ঠিতব্য আইসিসি ওয়ানডে বিশ্বকাপে ইবাদতকে দলে পেতে চিকিৎসার কমতি রাখছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ঘরের মাঠে গত মাসে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বোলিং করার সময় আঘাত পান ইবাদত। আম্পায়ারের সঙ্গে কনুইয়ে ধাক্কা লেগে পড়ে যাওয়ার পর আর বোলিং করতে পারেননি ডানহাতি এ টাইগাার পেসার।

আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে সিরিজের পরে ম্যাচ খেলতে না পারা ইবাদত ছিটকে যান সিলেটে টি-টোয়েন্টি সিরিজ থেকেও। এরপর থেকে রিহ্যাবে থাকা ইবাদতকে নিয়ে এশিয়া কাপে আশায় থাকলেও সেটি আর সম্ভব হয়নি। ১৭ সদস্যের স্কোয়াডে রেখেও শেষ পর্যন্ত বাদ দিতে হয়েছে।

লিগামেন্টের এ ধরনের সমস্যায় বেশিরভাগ ক্ষেত্রে ৬-৮ মাস মাঠের বাইরে থাকতে হয়। তবে বিশ্বকাপের আগে এত সময় হাতে না থাকায় উন্নত চিকিৎসার জন্য ইবাদতকে বিদেশে পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সবকিছু ঠিক থাকলে আজ সোমবার লন্ডরের উদ্দেশ্যে বিমানে উঠবেন ইবাদত।

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে জানিয়েছেন, ইবাদতের জন্য মঙ্গলবার (২৯ আগস্ট) ইংল্যান্ড বিশেষজ্ঞ চিকিৎসকের অ্যাপয়েন্টমেন্ট নেওয়া রয়েছে। সেই লক্ষ্যে সোমবার লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করবেন ইবাদত।

এশিয়া কাপ শেষে ঘরের মাঠে বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। এশিয়া কাপের ন্যায় ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ইবাদতের খেলার সম্ভবনা নেই বললেই চলে। তবে বিশ্বকাপে ইবাদতকে না পাওয়া বাংলাদেশের জন্য বড় ক্ষতি হবে।

এশিয়া কাপেই ইবাদতকে না পাওয়া বিশাল ক্ষতি বলে স্মরণ করিয়ে দিয়েছেন প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে এবং অধিনায়ক সাকিব আল হাসান। শেষ মুহূর্তে ইবাদতকে না পাওয়ায় এশিয়া কাপে বদলি হিসেবে তানজিম হাসান সাকিববে দলে অর্ন্তভুক্ত করা হয়েছে।



শেয়ার করুন :