ইবাদতের এশিয়া কাপ খেলা হচ্ছে না

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৩১ পিএম, ২১ আগস্ট ২০২৩
ইবাদতের এশিয়া কাপ খেলা হচ্ছে না

এশিয়া কাপের ঘোষিত দল থেকে ছিটকে পড়লেন পেসার ইবাদত হোসেন। আফগানিস্তানের বিপক্ষে সিরিজে চোটে পড়েছিলেন ইবাদত। তবে এশিয়া কাপের জন্য ঘোষিত ১৭ সদস্যের দলে রাখা হলেও শেষ পর্যন্ত তার আর খেলা হচ্ছে না।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, ইবাদত পুরোপুরি ফিট না হওয়ায় বিশ্বকাপের আগে তাকে নিয়ে ঝুঁকি নেওয়া হচ্ছে না।

ঘরের মাঠে জুলাইয়ে আফগানিস্তানের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে বাঁ হাঁটুতে চোট পেয়েছিলেন ইবাদত হোসেন। ফলে টি-টোয়েন্টি সিরিজে থেকেও ছিটকে যান। এরপর থেকেই পুনর্বাসন প্রক্রিয়ায় ছিলেন তিনি।

পুনর্বাসন প্রক্রিয়া শেষে সম্প্রতি হালকা বোলিংও শুরু করেছিলেন ইবাদত। তবে পুরোপুরি ফিট না হওয়ায় এবার এশিয়া কাপ থেকেও ছাটাই হলে টাইগার এ পেসার।

প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন, “এখনো পুরোপুরি ফিট হয়ে ওঠেনি ইবাদত। তাই বিশ্বকাপের আগে তাকে নিয়ে ঝুঁকি নেওয়া হচ্ছে না। এশিয়া কাপে তার বদলি হিসেবে এখন নতুন কাউকে নেওয়া হবে।”

বিশ্বকাপের আগে ওয়ানডে ফরম্যাটে হাইব্রিড মডেলের এশিয়া কাপের জন্য গত ১২ আগস্ট ১৭ সসদস্যের দল ঘোষণা করে বিসিবি। নেতৃত্ব থেকে তামিম ইকবাল সরে যাওয়ায় বাংলাদেশ ওয়ানডে দলের নতুন অধিনায়ক এখন সাকিব আল হাসান। ওয়ানডে ফরম্যাটের সাবেক এ অধিনায়ক এশিয়া কাপ দিয়েই নেতৃত্বের নতুন যাত্রা শুরু করবেন সাকিব।



শেয়ার করুন :