সকল প্রক্রিয়া মেনেই ড্রেসিং রুম ছেড়েছি: নাফিস ইকবাল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৯ পিএম, ২৮ সেপ্টেম্বর ২০২৩
সকল প্রক্রিয়া মেনেই ড্রেসিং রুম ছেড়েছি: নাফিস ইকবাল

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ও তৃতীয় ম্যাচ চলাকালে ড্রেসিং রুম ছেড়ে বাসায় ফিরেছিলেন টিম ম্যানেজারের দায়িত্বে থাকা নাফিস ইকবাল। বিষয়টি নিয়ে দায়িত্বহীন বা পেশাদারিত্বহীনতার প্রশ্ন উঠেছে। তবে নাফিস ইকবাল পুরো বিষয়টি পরিস্কার করেছেন। তিনি জানান, বিষয়টি আবেগের ছিল না। এমনকি বিসিবির সকল প্রক্রিয়া মেনেই ড্রেসিং রুম ছেড়েছিলেন।

বৃহস্পতিবার (২৮ সেপ্টেম্বর) ফেসবুকে নিজের ভেড়িফায়েড পেজে দীর্ঘ এক স্ট্যাটাসে বিষয়টি পরিস্কার করেছেন নাফিস ইকবাল।

ইংরেজিতে দেওয়া স্ট্যাটাসে নাফিস ইকবাল বলেন, ‍“আমি স্পষ্ট করতে চাই, নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওডিআই ম্যাচের সময় জাতীয় দল ছাড়া আবেগের ছিল না। কারণ, ২৬ সেপ্টেম্বর তৃতীয় ওডিআইয়ের সকালে আমাকে জানানো হয়েছিল যে, আমি বিশ্বকাপের দলে থাকব না। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেও এমন ঘটনা ঘটেছিল।”

“আমিও মানুষ এবং অন্য সবার মতো আবেগ রয়েছে। আমি বিসিবি থেকে পদত্যাগ করিনি এবং আমার ছোট ভাই তামিম ইকবালের চলমান পরিস্থিতির সাথে আমার পদক্ষেপের কোন সম্পর্ক ছিল না। আমার মাঠ থেকে বিদায় নেওয়ার ৬/৭ ঘণ্টা পর বিশ্বকাপ দল ঘোষণা করা হয়।”

তিনি লিখেন, “আমি সেদিন বোর্ডের সাথে সকল প্রটোকল এবং আচরণবিধি পুরোপুরি বজায় রেখেছি। প্রধান কোচ এবং পরে বিসিবির সংশ্লিষ্ট সব কর্মকর্তার সঙ্গে আমার মতামত জানিয়েছি। আমি নিশ্চিত করেছি যে, খেলোয়াড় শীটে স্বাক্ষর করা, নিউজিল্যান্ড সিরিজের জন্য অ্যাকাউন্টস বিভাগে কাগজপত্র নিশ্চিত করা, বিশ্বকাপের জন্য আমাকে দেওয়া দৈনিক ভাতা ফেরত দেওয়াসহ কোনও কাজ অর্ধেক করা হয়নি।”

নাফিস ইকবাল আরও লিখেন, “আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি পরিস্থিতিগুলো কিছু সম্মানের যোগ্যতা রাখে এবং কেউ ঘটনাগুলো না জেনে মতামত দিতে পারে না। আমি আমার ক্রিকেট ক্যারিয়ারে সৎ ছিলাম এবং এখন বাংলাদেশ জাতীয় দলের পরিচালনার অংশ হিসাবে আমি আমার সেরাটুকু দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছি এবং তাই করে যাব।”


শেয়ার করুন :