ভারতের বিপক্ষে নিজ দেশ পাকিস্তানকে পিছিয়ে রাখছেন ওয়াকার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩৩ পিএম, ৩০ সেপ্টেম্বর ২০২৩
ভারতের বিপক্ষে নিজ দেশ পাকিস্তানকে পিছিয়ে রাখছেন ওয়াকার

ওয়ানডে বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে ১৪ অক্টোবর মুখোমুখি হবে দুই চিরপ্রতিন্দ্বন্দি ভারত ও পাকিস্তান। ম্যাচে নিজ দেশের চেয়ে ভারতকেই এগিয়ে রাখছেন পাকিস্তানের সাবেক অধিনায়ক ও পেসার ওয়াকার ইউনিস। তার মতে, পাকিস্তানের তুলনায় ধারাবাহিক দল ভারত।

পাকিস্তান দল তাদের সেরা অবস্থায় নেই। এছাড়া তাদের পারফরমেন্স উঠানামা করছে। এ জন্য পাকিস্তানের বিপক্ষে ভারতই এগিয়ে থাকবে বরে বিশ্বাস করেন ওয়াকার ইউনিস।

সব সময়ই পাকিস্তান আনপ্রেডিক্টেবল দল হিসেবে পরিচিত পাকিস্তান ১৯৯২ শিরোপা জয়ের আরও একবার শিরোপা জয়ের স্বপ্নে বিভোর। তবে তার আগে ভারতের বিপক্ষে ম্যাচটি পাকিস্তানের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ বহন করছে। কারণ, ওয়ানডে বিশ্বকাপে ভারতের বিপক্ষে জয়ের কোন রেকর্ড নেই পাকিস্তানের।

২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ১০ উইকেটের জয়ে বিশ্ব মঞ্চে ভারতের বিপক্ষে জয় খড়া কাটায় পাকিস্তান। ওই আসরের ফাইনালে খেলেছিল পাকিস্তান। তবে ফাইনালের মঞ্চে হেরে শিরোপা হাতছাড়া করে তারা।

ওয়ানডে র‌্যাংকিংয়ে দ্বিতীয়স্থানে থেকে বিশ্বকাপ খেলতে নামবে পাকিস্তান। ওয়াকারের মতে, পাকিস্তানের পারফরমেন্স এখন ধারাবাহিক নয়, উঠানামা করছে।

ওয়াকার বলেন, “আমরা সবাই জানি, এটি সবচেয়ে বড় ম্যাচ। আহমেদাবাদে খেলার সময় স্নায়ুর চাপ নিয়ন্ত্রণ করতে হবে। বিষয়টি এমন নয়, ভারতের চেয়ে দুর্বল দল বলে পাকিস্তানই শুধু চাপে থাকবে। চাপে থাকবে ভারতও। স্টেডিয়ামের দর্শকরাা দুই দলের উপরই চাপ তৈরি করবে।”

ভারত চাপে থাকলেও নিজেদের মাঠে রোহিত শর্মাদের এগিয়ে রাখছেন তিনি। বলেন, “দুই দলের পারফরমেন্স বিশ্লেষণে অবশ্যই ভারত শক্তিশালী দল। এ মুহূর্তে পাকিস্তানের পারফরমেন্স উঠানামার করছে।”

চলতি সেপ্টেম্বরে অনুষ্ঠিত এশিয়া কাপ খেলতে গিয়ে ইনজুরিতে পড়ে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েন পেসার নাসিম শাহ। তার বাদ পড়াটা পাকিস্তানের জন্য বড় ধাক্কা বলে মনে করেন ২০০৩ বিশ্বকাপে পাকিস্তানের অধিনায়কত্ব করা ওয়াকার।

তিনি বলেন, “নাসিম না থাকায় অসুবিধায় পড়বে পাকিস্তান। কারণ নতুন বলে শাহিন আফ্রিদি ও নাসিম শাহ একে অপরের পরিপূরক ছিল।”

ভারতের বিপক্ষে মাঠে নামার আগে ৬ অক্টোবর হায়দারাবাদে নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে পাকিস্তান। তার আগে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে হারের স্বাদ পেয়েছে পাকিস্তান।


শেয়ার করুন :