শ্রীলঙ্কা ও আফ্রিকায় বাংলা টাইগার্স

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১২ পিএম, ২৫ অক্টোবর ২০২৩
শ্রীলঙ্কা ও আফ্রিকায় বাংলা টাইগার্স

বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের পর এবার বাংলা টাইগার্স পা রাখছে শ্রীলঙ্কা এবং আফ্রিকায়। বাংলা টাইগার্স হাম্বানটোটা অংশ নিবে লঙ্কা টি-টেনে এবং জিমআফ্রো টি-টেন লিগে অংশ নেবে বাংলা টাইগার্স জোবার্গ।

বুধবার (২৫ অক্টোবর) সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে টি-টেন গ্লোবালের সাথে এ সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। টি-টেন গ্লোবালের পক্ষে চেয়ারম্যান শাজি উল মুলক ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাজীব খান্না এবং বাংলা টাইগার্সের পক্ষে মালিক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী ও প্রধান নির্বাহী কর্মকর্তা জাফির ইয়াসিন চৌধুরী ১০ বছরের জন্য এ চুক্তিতে স্বাক্ষর করেন।

টি-টেন গ্লোবালের চেয়ারম্যান শাজি উল মুলক বলেন, আবুধাবির পর লঙ্কা আর জিমআফ্রো টি-টেনে বাংলা টাইগার্সকে দল হিসেবে পেয়ে আমরা আনন্দিত ও উচ্ছ্বসিত। বিগত বছরগুলিতে তারা আবুধাবি টি-টেন লিগে তাদেল সামর্থ্যের প্রমাণ রেখেছে, আশা করছি নতুন যাত্রায় তারা আরও সফল হবে। ‌

টি-টেন গ্লোবালের প্রধান নির্বাহী রাজীব খান্না বলেন, বাংলা টাইগার্স যখন মাঠে নামে তখন তারা বিশাল সমর্থকগোষ্ঠীর সমর্থন নিয়েই মাঠে নামে। শ্রীলঙ্কা আর জিম্বাবুয়েতে প্রিয় দলের সমর্থনে তারা আবারও গলা ফাটাবে বলে আশা করছি। আর পৃথিবীর ভিন্ন ভিন্ন প্রান্তে তাদের এমন ছড়িয়ে পড়া টি-টেন লিগকে নিঃসন্দেহে আরো জনপ্রিয় করে তুলবে।

বাংলা টাইগার্সের মালিক মোহাম্মদ ইয়াসিন চৌধুরী বলেন, বাংলাদেশ থেকে বড় স্বপ্ন নিয়েই বাংলা টাইগার্স যাত্রা শুরু করেছিল। সে স্বপ্নীল যাত্রার অংশ হিসেবে আমরা সংযুক্ত আরব আমিরাতের পর এবার শ্রীলঙ্কা আর আফ্রিকাতেও পা রাখতে যাচ্ছি। আমরা সব সময়ই বলে এসেছি এটা আমাদের দল, বাংলাদেশের জনগণের দল।

তিনি আরও বলেন, বাংলাদেশি প্রবাসী ভাইদের কাছ থেকে আমরা আবুধাবি টি-টেনে অবিশ্বাস্য সমর্থন পেয়েছি। তাদের সমর্থনই আমাদের এগিয়ে যাওয়ার অনুপ্রেরণা। আর এ সময়ে ক্রিকেটের বিস্তারে কাজ করার জন্য শ্রীলঙ্কা আর আফ্রিকার চেয়ে ভালো কোনো জায়গা আছে বলে আমার মনে হয় না।

বাংলা টাইগর্সের প্রধান নির্বাহী জাফির ইয়াসিন চৌধুরী বলেন, বাংলা টাইগার্স পৃথিবীর যে প্রান্তেই খেলুক, আমরা বাংলাদেশি ক্রিকেটারদের একটা আন্তর্জাতিক লিগে খেলার সুযোগ করে দিতে চেষ্টা করেছি সব সময়। সাকিব আল হাসান, নুরুল হাসান সোহান, আফিফ হোসাইন, ফরহাদ রেজা, মোহাম্মদ মৃত্যুঞ্জয় চৌধুরী ও শেখ মেহেদীর মতো‌ খেলোয়াড়েরা আমাদের জার্সি গায়ে জড়িয়েছেন। নতুন দুইটা লিগে বাংলা টাইগার্সের অংশ গ্রহণের ফলে আশা করছি বাংলাদেশি ক্রিকেটারদের আমরা আরও বেশি ম্যাচ খেলানোর সুযোগ করে দিতে পারবো।

দলীয় সূত্রে জানা গেছে, লঙ্কা টি-টেনের প্রথম আসর চলতি বছরের ডিসেম্বরের ১২ তারিখ থেকে শুরু হয়ে ২৩ তারিখে শেষ হবে। অপরদিকে, জিমআফ্রো টি-টেনের দ্বিতীয় আসর ২০২৪ সালের মার্চে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।



শেয়ার করুন :