নিউজিল্যান্ড সফরে যাবেন না মাহমুদউল্লাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৭ পিএম, ১৫ নভেম্বর ২০২৩
নিউজিল্যান্ড সফরে যাবেন না মাহমুদউল্লাহ

কাঁধের ইনজুরির কারণে নিউজিল্যান্ড সফর থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন ব্যাটার মাহমুদউল্লাহ রিয়াদ। ওয়ানডে বিশ্বকাপে পুনেতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচে ইনজুরিতে পড়েন রিয়াদ। চলতি বছরের শেষ মাসে নিউজিল্যান্ড সফেরে যাবে বাংলাদেশ।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওই ম্যাচে রান আউট থেকে নিজের উইকেট বাঁচাতে গিয়ে ড্রাইভ দিয়ে কাঁধের ইনজুরিতে পড়েন মাহমুদউল্লাহ। এরপর দেশে ফিরে করা এমআরআই রিপোর্ট অনুযায়ী নিউজিল্যান্ড সফরে খেলতে পারবেন না মাহমুদউল্লাহ। নিউজিল্যান্ড সফরে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলবে বাংলাদেশ।

বিসিবির মেডিকেল বিভাগ থেকে জানানো হয়েছে , ইনজুরির কারণে অন্তত পাঁচ থেকে সাত সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে মাহমুদউল্লাহকে।

বিশ্বকাপে একটি করে হাফ সেঞ্চুরি ও সেঞ্চুরিতে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ ৩৫৪ রান করেন মাহমুদউল্লাহ। আঙুলের ইনজুরির কারণে আসন্ন সফরে অধিনায়ক সাকিব আল হাসান অনিশ্চিত হওয়ায় নিউজিল্যান্ডের বিপক্ষে টাইগার দলের গুরুত্বপূর্ণ সদস্য হিসেবে বিবেচিত মাহমুদুল্লাহ।

বর্তমানে শুধুমাত্র ওয়ানডে ফরম্যাটেই খেলছেন আগেই টেস্ট ও টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসর নেওয়া মাহমুদউল্লাহ।

১১ ডিসেম্বর নিউজিল্যান্ডের উদ্দেশ্যে দেশ ছাড়বে বাংলাদেশ দল। ১৭ ডিসেম্বর ওয়ানডে দিয়ে সিরিজ শুরু হবে দু’দলের। ৩১ ডিসেম্বর টি-টোয়েন্টি দিয়ে সিরিজ শেষ হবে। এর আগে, দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে এই মাসের শেষ দিকে বাংলাদেশ সফর করবে নিউজিল্যান্ড দল।

২৮ নভেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ড প্রথম টেস্ট। ৬ ডিসেম্বর থেকে ঢাকায় শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।



শেয়ার করুন :