ফ্র্যাঞ্চাইজি লিগে ছাড়পত্র না পেলে খারাপ লাগে : তাসকিন আহমেদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০৫ পিএম, ০২ জানুয়ারি ২০২৪

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইন্ডিয়া প্রিমিয়ার লিগ (আইপিএল) ছাড়াও বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট থেকে ডাক পেলেও নানা কারণে টাইগার ক্রিকেটারদের খেলা হয়ে ওঠে না। ইনজুরি শঙ্কা ছাড়াও কখনো কখনো দেশের ক্রিকেটের কথা চিন্তা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) থেকেও ছাড়পত্র দেওয়া হয় না। তেমনি বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে ডাক পেয়েও খেলতে না পারায় এবার আক্ষেপ প্রকাশ করলেন টাইগার পেসার তাসকিন আহমেদ।

তিনি বলেন, “শুধু আইপিএল না, বিভিন্ন লিগ থেকেই অফার আসে। বোর্ড (বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি) আসলে ছাড়পত্র দিতে চায় না বিভিন্ন কারণে। খেলাও থাকে (জাতীয় দলের) আবার হেল্থ ইস্যুও (ইনজুরি) আছে। ”

আসন্ন আইপিএল আসরেও নিলামে নাম ছিল তাসকিন আহমেদের। তবে ইনজুরি ইস্যুতে তাসকিন এবং শরিফুল ইসলামের ছাড়পত্র বাতিল করে দেওয়া হয়েছিল। ফলে নিলামে মোট তিনজনের নাম থেকে একমাত্র মোস্তাফিজুর রহমান দল পেয়েছেন। এবার নিয়ে মোট তিনবার আইপিএলে ডাক পেলেও খেলো হলো না তাসতিন আহমেদের।

মঙ্গলবার (২ জানুয়ারি) মিরপুরে সাংবাদিকদের সাথে কথা বলর সময় আইপিএলে না খেলতে পারার আক্ষেপ প্রকাশ করেন তাসকিন। বলেন, “জি আসলে এটা নিয়ে তিনবার সুযোগ আসলো, এবারও মিস হলো। একটু খারাপ লাগে, এ্যাজ এ প্লেয়ার হিসেবে। সবারই ইচ্ছা ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে অংশগ্রহণ করা। ”

“শুধু আইপিএল না বিভিন্ন লিগ থেকেই অফার আসে। বোর্ড আসলে ছাড়পত্র দিতে চায় না বিভিন্ন কারণে। খেলাও থাকে আবার হেল্থ ইস্যুও আছে। এবারও বোর্ডের সাথে কথা বলেছি, বোর্ড বলেছে বিবেচনা করবে। অবশ্যই ভালো লাগে না ফ্র্যাঞ্চাইজি মিস করতে, সবারই খেলার ইচ্ছা, আমারও। একই আশা নিয়ে আছি যে, ভবিষ্যতে আবারও হবে।”

বিশ্বকাপ খেললেও ইনজুরির কারণে নিউজিল্যান্ড সফরে ছিলেন না টাইগার পেসার তাসকিন। নিউজিল্যান্ড সফরে এবার ওয়ানেড ও টি-টোয়েন্টি ম্যাচ জয়ের ইতিহাস গড়েছে টাইগাররা। দরের এমন জয়ে বেশ অবদান রেখেছে টাইগার পেসাররা। দলের সাথে থাকতেদ না পেরে দুঃখ পেয়েছেন বলেও জানালেন তিনি।

তাসকিন বলেন, “আমিও মিস করছি (দলকে)। কারণ, নিউজিল্যান্ডে বোলিং করতে সব সময় এনজয় করি। ওখানে (সফরে) থাকতে পারলে আমি আরও ভালো করতাম। জয়ের স্বাক্ষী হিসেবে আমিও থাকতে পারতাম। বাট, এনিওয়ে দিন শেষে আমাদেরই দল, সবাই আমরা একই, জিততে পারাটাই বড় বিষয়। সামনে বাংলাদেশের পেস বোলিং ইউনিট আরও ভালো করবে, সবাই মিলে একসাথে জয় উপভোগ করবো। ”

তিনি আরও বলেন, “এটা খুবই একটা শান্তির বিষয়। আমি যখন ম্যাচগুলো দেখতেছিলাম, সবাই দারুণ বোলিং করেছে মাশাল্লাহ। এটা দারুণ স্বস্তির, কারণ দিন শেষে ফাস্ট বোলারদের দাপটে এই প্রথম নিউজিল্যান্ডে আমরা জয় পেয়েছি। এ্যাজ এ ফাস্ট বোলার হিসেবে এটা অনেক শান্তির আসলে।”

রিহ্যাব শেষে মিরপুরে অনুশীলন শুরু করেছেন তাসকিন আহমেদ। বিপিএল দিয়ে আবারও খেলায় ফেরার আশা প্রকাশ করে তাসকিন বলেন, “আল্লাহ রহমতে আগের চেয়ে অনেক ভালো, একটু সোল্ডারে প্রব্লেম ছিল এখন মাশাল্লাহ আগের চেয়ে বেটার। বিপিএলটাই টার্গেট, বিপিএল দিয়ে আবার শুরু করা। ইচ্ছা আছে নতুন বছরের শুরুতে আবার ভালো কিছু করার।”

ফিটনেস নিয়ে তিনি বলেন, “ফুল রিদমে শুরু করেছি (বোলিং) অলরেডি। এই নিয়ে পাঁচটা সেশন করলাম, আগের থেকে বেটার। বিপিএল আসতে এখনো প্রায় ২ সপ্তাহ বাকি আছে, তো এর মাঝে আল্লাহ যদি চান সব ঠিকঠাক..। ওইটা (বিপিএল) দিয়ে টার্গেট, এখন পর্যন্ত বিপিএলটাই টার্গেট।”


শেয়ার করুন :