চ্যালেঞ্জের জন্য প্রস্তুত মাহমুদউল্লাহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:১৮ পিএম, ০৭ অক্টোবর ২০১৮
চ্যালেঞ্জের জন্য প্রস্তুত মাহমুদউল্লাহ

ইনজুরির কারণে নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসানের অনুপস্থিতিতে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজে বাংলাদেশ দলের নেতৃত্ব দেয়ার চ্যালেঞ্জ গ্রহণে প্রস্তুত অলরাউন্ডার মাহমুদউল্লাহ। হাতের ইনজুরির কারণে দীর্ঘ সময় খেলার বাইরে থাকতে হতে পারে সাকিবকে।

হাতের ইনজুরির কারণে সাকিবকে অন্তত তিন মাস প্রতিযোগিতামুলক ক্রিকেট থেকে দূরে থাকতে হতে পারে বলে ধারনা করা হচ্ছে। এ সময়ের মধ্যে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে সফরে আসবে জিম্বাবুয়ে ও ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। আগামী ২২ অক্টোবর থেকে ২২ ডিসেম্বর পর্যন্ত চলবে এ দুটি সিরিজ।

ইতোপূর্বে ইনজুরির কারণে কারণে সাকিবের অনুপস্থিতিতে শ্রীলঙ্কার বিপক্ষে হোম সিরিজে বাংলাদেশ দলের নেতৃত্ব দিয়েছেন। এ ছাড়া গত মার্চে শ্রীলঙ্কায় নিদাহাস ট্রফিতেও সাকিবের অনুপস্থিতে শেষ দিকে টাইগার দলের নেতৃত্ব দিয়েছেন মাহমুদউল্লাহ।

মাহমুদউল্লাহ আজ সাংবাদিকদের বলেন, ‘চ্যালেঞ্জিং কাজ হওয়ায় আমি সব সময়ই নেতৃত্ব দেয়া উপভোগ করে আসছি এবং একই সময়ে এটা অনেক সম্মানের বিষয়ও।’

তিনি আরো বলেন,‘ আমি সব সময়ই এ জন্য (অধিনায়কত্ব) প্রস্তুত এবং এমন দায়িত্ব পেলে আমি সে জন্য প্রস্তুত।’

সাকিব ছাড়া তামিম ইকবাল ও মুশফিকুর রহিমেরও দলের সিনিয়র ও তারকা খেলোয়াড়রা ইনজুরিতে থাকায় কিছুটা চিন্তিত বাংলাদেশ শিবির। সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত এশিয়া কাপের উদ্বোধনী ম্যাচে হাতে আঘাত পান তামিম এবং পাঁজরের সমস্যা রয়েছে মুশফিকের। মাহমুদুল্লাহ নিজেও পিঠে আঘাত থেকে এখনো পুরোপুরি সুস্থ হতে পারেননি। তবে সিরিজের আগেই পুরোপুরি সুস্থ হয়ে ওঠার আশা প্রকার করেন মাহমুদউল্লাহ।

দলের সর্বশেষ ওয়েস্ট ইন্ডজ সফরে পিঠে আঘাত পান মাহমুদুল্লাহ। তবে এরপর তিনি ক্যারিবিয়ার প্রিমিয়ার লীগ ও এশিয়া কাপ খেলেছেন। এশিয়া কাপে আঘাতটা আবার জেগে উঠলে বর্তমানে তাকে পুরোপুরি বিশ্রামে থাকতে হচ্ছে।

মাহমুদউল্লাহ বলেন, ‘ইনজুরি থাকবেই এবং আপনাকে এটা নিয়েই খেলতে হবে। হতে পারে ধারাবাহিকভাবে ক্রিকেট খেলতে থাকলে এ সমস্যা আরো বড় হতে পারে-যেমনটা এখন আমি পাঁজরে ব্যথা অনুভব করছি।’

তিনি আরো বলেন,‘ এই মুহূর্তে আমি আগের চেয়ে ভাল বোধ করছি এবং বিশ্রামে আছি। আশা করছি যথা সময়ে সুস্থ হয়ে উঠব।’


শেয়ার করুন :


আরও পড়ুন

যুব এশিয়া কাপেও চ্যাম্পিয়ন ভারত

যুব এশিয়া কাপেও চ্যাম্পিয়ন ভারত

গেইলের শেষ ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি

গেইলের শেষ ম্যাচে দুর্দান্ত সেঞ্চুরি

তাসকিন কান্দাহারের প্রধান অস্ত্র

তাসকিন কান্দাহারের প্রধান অস্ত্র

আপাতত অপারেশন লাগবে না সাকিবের

আপাতত অপারেশন লাগবে না সাকিবের