উল্টো ভারতকে জরিমানা দেয়ার নির্দেশ পাকিস্তানকে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:২১ পিএম, ২০ ডিসেম্বর ২০১৮
উল্টো ভারতকে জরিমানা দেয়ার নির্দেশ পাকিস্তানকে

ভারতের বিপক্ষে করা ক্ষতিপূরণের মামলায় হেরে গিয়ে জরিমানার কবলে পড়লো পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। ২০১৪ ও ২০১৫ সালে প্রস্তাবিত দ্বিপক্ষীয় সিরিজ না খেলায় ক্রিকেটের প্রধান সংস্থা ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কাছে ভারতের কাছে ক্ষতিপূরণের মামলা করেছিল পিসিবি।

গত মাসে পিসিবির মামলা শুনানি শেষে আজ নিজেদের চূড়ান্ত সিদ্বান্ত জাানলো আইসিসির বিরোধ নিষ্পত্তি কমিটি। সেখানে অসন্তোষ প্রকাশ করে আইসিসির বিরোধ নিষ্পত্তি কমিটি জানায়, ভারতকে ২০ লাখ ডলার জরিমানা দিতে হবে পিসিবিকে।

পিসিবির করা ক্ষতিপূরণ মামলায় নিজেদের মামলার খরচ হিসেবে এ অর্থ পাবে ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিসিআইর বিরুদ্ধে ৭০ মিলিয়ন ডলারের ক্ষতিপুরন মামলা করেছিল পিসিবি।

তাই নিজেদের আইনী খরচ বাবদ আরও বেশি অর্থ দাবী করেছিলো ভারত। কিন্তু ভারতের দাবী মানেনি আইসিসি। কারন হিসেবে আইসিসি বিরোধ নিষ্পত্তি কমিটি আরও জানায়, ‘মামলা চালাতে পিসিবির ১০ লাখ ডলার খরচ হয়েছে। তাই ভারতের দাবী করা অর্থ দিতে হবে না পিসিবিকে। ভারত যে অর্থ দাবী করেছে তার ৬০ শতাংশই দিবে পিসিবি।’
রাজনৈতিক কারনে গেল ২০১৩ সাল থেকে কোন দ্বিপক্ষীয় সিরিজ খেলছে না ভারত ও পাকিস্তান। পরবর্তীতে ২০১৪ ও ২০১৫ সালে দু’টি সিরিজ খেলার বিষয়ে একটি সমঝোতা স্মারকে স্বাক্ষর করেছিল চির বৈরী দেশ দ’ুটির ক্রিকেট বোর্ড। তারপরও রাজিৈনতক কিন্তু পাকিস্তানের সাথে খেলতে অস্বীকার করে ভারতীয় বোর্ড। ভারত না খেলায় আইসিসির কাছে মামলা করে পিসিবি। কিন্তু সেই মামলায় হেরে এখন নিজেরাই বিপাকে পাকিস্তান।


শেয়ার করুন :


আরও পড়ুন

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ

ক্রিকেট ইতিহাসে ব্যাট টস!

ক্রিকেট ইতিহাসে ব্যাট টস!

সাকিবকে বুধবারও অনুশীলনে দেখা যায়নি

সাকিবকে বুধবারও অনুশীলনে দেখা যায়নি

জরিমানার কবলে সাকিব

জরিমানার কবলে সাকিব