বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ বয়কটের ডাক হরভজনের

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৬ এএম, ১৯ ফেব্রুয়ারি ২০১৯
বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ বয়কটের ডাক হরভজনের

ভারতশাসিত জম্মু-কাশ্মীরে সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) গাড়িবহরে জঙ্গিদের বোমা হামলায় অন্তত ৪০ জন ভারতীয় আধাসামরিক সেনা নিহতের ঘটনার উত্তাপ রাজনৈতিক মঞ্চ থেকে ক্রিকেট মাঠেও ছড়িয়েছে। এ ঘটনার পেছনে পাকিস্তান সরকারের মদদ রয়েছে বলে ভারতীয়দের অভিযোগ।

হামলার ঘটনায় ইতোমধ্যে বিভিন্ন ক্রিকেটার তীব্র নিন্দা জানিয়েছেন। এমনকি, ভারতীয় বেসরকারি টেলিভিশন ডি স্পোর্টস এবং জনপ্রিয় ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজ পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সরাসরি সম্প্রচার ও সংবাদ প্রচার করা বয়কট করেছে।

এবার ভারতের ক্রিকেটার হরভজন সিং আসন্ন আইসিসি বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে যে ম্যাচ রয়েছে, তা ভারতীয় ক্রিকেটারদের বয়কট করার আহবান জানিয়েছেন।

দেশটির একটি বেসরকারি টেলিভিশনে দেওয়া সাক্ষাৎকারে এ স্পিনার বলেন, ‘‘বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে একদমই খেলা উচিত নয় ভারতের। ‘সবার আগে দেশ। আমাদের সৈন্যরা বারবার মারা যাচ্ছেন। শুধু ক্রিকেট কেন, কোনও খেলাই খেলা উচিত নয় পাকিস্তানের সঙ্গে।’’

এর আগে ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়ার (সিসিআই) সচিব বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ না খেলার আহবান জানিয়েছিলেন।

আজ (মঙ্গলবার) থেকে ঠিক ১০০ দিন পর পর্দা উঠবে আইসিসি বিশ্বকাপের। আগামী ১৬ জুন বিশ্বকাপে ভারতের মুখোমুখি হবে পাকিস্তান। ওই ম্যাচে যদি ভারত অংশগ্রহন না করে তাহলে, পাকিস্তান দুই পয়েন্ট পেয়ে যাব। হরভজনের মতে এই দুই পয়েন্টের প্রয়োজন নেই ভারতের। ‘‘ভারতীয় দলের যা শক্তি, তাতে পাকিস্তানের সঙ্গে একটা ম্যাচ না-খেলেও আমরা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হতে পারি।’’

প্রসঙ্গত, গত ১৪ ফেব্রুয়ারি পাকিস্তান সুপার লিগের (পিএসএল) চতুর্থ আসরের পর্দা উঠে। ওই দিনই পুলওয়ামা জেলার শ্রীনগর-অনন্তনাগ মহাসড়কের ওপর দিয়ে জম্মু থেকে শ্রীনগরে যাচ্ছিল সিআরপিএফ’ এর গাড়িবহর। পথে গোরিপোরার কাছে একটি বাসে ধাক্কা মারে বিস্ফোরকভর্তি একটি গাড়ি। এই আত্মঘাতী হামলায় ভারতের অন্তত ৪০ জন আধাসামরিক সেনা নিহত হন। এ ঘটনা পাকিস্তানের মাদদে হচ্ছে বলে দাবি করছেন ভারতীয়রা।


শেয়ার করুন :


আরও পড়ুন

এবার ক্রিকবাজের পিএসএল বয়কট

এবার ক্রিকবাজের পিএসএল বয়কট

কাশ্মীরে হামলার ঘটনায় পিএসএলের সম্প্রচার বন্ধ

কাশ্মীরে হামলার ঘটনায় পিএসএলের সম্প্রচার বন্ধ

ভারতে ক্লাব থেকে নামিয়ে ফেলা হল ইমরান খানের ছবি

ভারতে ক্লাব থেকে নামিয়ে ফেলা হল ইমরান খানের ছবি

পিএসএলের উদ্বোধনী ম্যাচে ইসলামাবাদের জয়

পিএসএলের উদ্বোধনী ম্যাচে ইসলামাবাদের জয়