হাসি ফুটেছে তাসকিনের মুখে

সাইফুল ইসলাম সানী সাইফুল ইসলাম সানী প্রকাশিত: ০৩:৪০ পিএম, ২৮ এপ্রিল ২০১৯
হাসি ফুটেছে তাসকিনের মুখে

ফাইল ছবি, ছবি: স্পোর্টসমেইল২৪

বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণার পর দলে জায়গা না পেয়ে অঝরে কেঁদে মাঠ ছেড়েছিলেন তাসকিন আহমেদ। নিজেকে নিজেই সান্ত্বনা দিতে সামাজিক যোগযোগ মাধ্যমে বিভিন্ন পোস্ট দিয়ে আসছিলেন তিনি। অবশেষে দলে ডাক পেয়েছেন দেশের অন্যতম গতিময় এ পেসার। তবে বিশ্বকোপের জন্য নয়, আসন্ন আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের জন্য।

সব কিছু বিনিময়ে বিশ্বকাপে খেলা কথা জানিয়েছিলেন তাসকিন। যদিও সুযোগ হয়নি। তবে আয়ারল্যান্ড সিরিজে ডাক পেয়েও তাকে উচ্ছাসিত দেখা গেছে।

রোববার বাংলাদেশে দলের বিশ্বকাপ ও আয়ারল্যান্ড সিরিজের প্রস্তুতি ক্যাম্পে ডাক পান তাসকিন। সকাল থেকেই শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তাসকিনকে হাস্যোজ্জ্বল দেখা যাচ্ছিলো। যদিও তখন গণমাধ্যমের তাসকিনের বিষয়ে কোন কিছু জানানো হয়নি।

তবে হয়তো তিনি আগে থেকে আচ পাচ্ছিলেন কোন সুখবের। সাড়ে ১২টার দিকে তাসকিন মাঠে যখন অনুশীলন করছিলেন, তখন কোন সুখবর আছে কি না সেটা জানার জন্য হাতের ইশারা দিলে, সেও হাতের ইশারায় জানান, কিছুই জানেননি এখনও। তবে তিনি যে একটা সুখবব পাচ্ছেন, সেটা তার হাস্যোজ্জ্বল মুখ দেখেই বুঝা যাচ্ছিলো।

শুধু তাসকিন নয়, সদ্য শেষ হওয়া ঢাকা প্রিমিয়ার লিগে ‍দুর্দান্ত বোলিং-ব্যাটিং করা ফরহাদ রেজাও ডাক পেয়েছেন আয়ারল্যান্ডে সিরিজের জন্য। ঢাকা প্রিমিয়ার লিগে প্রাইম দোলেশ্বরের হয়ে খেলেছেন ফরহাদ। ১৬ ম্যাচে ৩৯ উইকেট নিয়েছেন তিনি। ব্যাট হাতে করেছেন ২০৭ রান। এর আগে হওয়া টি-টোয়েন্টি লিগেও তাঁর পারফরম্যান্স দুর্দান্ত। ২০১৪ সালে শেষবার জাতীয় দলে খেলেছিলেন তিনি।

ফরহাদ রেজা দেশের বাড়ি থেকে রাতে গাড়িতেই ছুটে আসে ঢাকায়। রেজাও বাংলাদেশ দলের প্রস্তুতি ক্যাম্পে যোগ দিয়েছে।

তবে ১৭ সদস্যের দলের বাইরে তাসিকন আহমেদ ও ফরহাদে রেজা ছাড়াও প্রস্তুতি ক্যাম্পে দেখা গেছে তিন ক্রিকেটার। যারা বিশ্বকাপ এবং আয়ারল্যান্ড সিরিজের তালিকায় নেই। এরা হলেন- সৈয়দ খালেদ, ইবাদত ও তাইজুল।

বিষয়টি খুলাসা করে বিসিবির অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান। তিনি বলেন, যেহেতু বাংলাদেশ দলে ইনজুরির সমস্যা আছে। বিশেষ করে ফাস্ট বোলারদের। রুবেল কিছু দিন আগে ইনজুরি থেকে উঠেছে। এছাড়া মোস্তাফিজ কাল থেকে বোল করবে। রাহি আজ থেকে বোল করেছে। ইনজুরি নিয়ে আমরা চিন্তিত। এছাড়া লম্বা সফর যেহেতু, তাই আমাদের ব্যাগ আপ খেলোয়াড় রাখতেই হবে। তাই এসব কথা বলেই কিছু বাইরের খেলোয়াড় প্রস্তুতি ক্যাম্পে রাখা হয়েছে। যখন বাংলাদেশ দল সফরে চলে যাবে, তখন কিছু খেলোয়াড় এখানেই প্রস্তুতি নিবে।

তিনি আরও বলেন, আকরাম জানিয়েছেন, কোনো খেলোয়াড় চোটে পড়লেই কেবল বিশ্বকাপ দলে পরিবর্তন আনার কথা ভাবা হবে। আপাতত, ১৫ সদস্যের বিশ্বকাপ দলে পরিবর্তনের কোনো সুযোগই নেই।


শেয়ার করুন :


আরও পড়ুন

আয়ারল্যান্ড সফরে যুক্ত হলেন তাসকিন-ফরহাদ রেজা

আয়ারল্যান্ড সফরে যুক্ত হলেন তাসকিন-ফরহাদ রেজা

আয়ারল্যান্ড সফরে তাসকিনকে নিয়ে গুঞ্জন

আয়ারল্যান্ড সফরে তাসকিনকে নিয়ে গুঞ্জন

সবার আগে ডাক পাবে তাসকিন : ওয়ালশ

সবার আগে ডাক পাবে তাসকিন : ওয়ালশ

বিশ্বকাপে না থাকায় অঝরে কাঁদলেন তাসকিন

বিশ্বকাপে না থাকায় অঝরে কাঁদলেন তাসকিন