গেইলের হঠাৎ ‘ইউ টার্ন’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫২ পিএম, ২৬ জুন ২০১৯
গেইলের হঠাৎ ‘ইউ টার্ন’

ছবি : গেটি ইমেজ

আন্তর্জাতিক ক্রিকেটে অবসর ঘোষণা থেকে ‘ইউ টার্ন’ নিলেন ওয়েস্ট ইন্ডিজ ব্যাটসম্যান ক্রিস গেইল। পূর্বের ঘোষণা অনুযায়ী বিশ্বকাপ শেষেই ওয়ানডে থেকে অবসর নিচ্ছেন না এ তারকা ব্যাটসম্যান।

চলতি বছরের আগস্টে নিজ মাঠে হোম সিরিজ শেষে অবসর নেবেন বলে ঘোষণা দিয়েছেন গেইল। বিশ্বকাপে বৃহস্পতিবার (২৭ জুন) ভারতের বিপক্ষে ম্যাচের আগে বুধবার (২৬ জুন) সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

চলমান ৫০ ওভারের বিশ্বকাপ শেষে ওয়ানডে ক্রিকেট থেকে অবসর নেবেন বলে গত মাসে ঘোষণা দিয়েছিলেন ৩৯ বছর বয়সী এ আগ্রাসী ব্যাটসম্যান। তবে তিনি সিদ্ধান্ত পরিবর্তন করেছেন বলে জানান।

গেইল জানান, বিশ্বকাপ শেষে ভারতের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলতে চান তিনি এবং এরপর নিজের ভবিষ্যতের বিষয়ে সিদ্ধান্ত নেবেন। তবে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ভারতের বিপক্ষে টি-২০ সিরিজ খেলবেন না তিনি।

সাংবাদিকদের গেইল বলেন, ‘এখানেই শেষ নয়। আমি আরও কয়েকিট ম্যাচ খেলব। কে জানে হতে পারে আরও একটা সিরিজ। দেখি কী হয়। বিশ্বকাপ শেষে আমার পরিকল্পনা? আমি ভারতের বিপক্ষে একটি টেস্ট ম্যাচ খেলতে পারি এবং এরপর অবশ্যই টিম ইন্ডিয়ার বিপক্ষে ওয়ানডে খেলব। টি-২০ খেলব না। বিশ্বকাপ শেষে এটাই আমার পরিকল্পনা।’

ভারতের বিপক্ষে সিরিজই ওয়েস্ট ইন্ডিজের হয়ে গেইলের শেষ ম্যাচ হবে বলে পরবর্তীতে নিশ্চিত করেন দলটির মিডিয়া ম্যানেজার ফিলিপ স্পুনার। ভারতীয় বার্তা সংস্থা প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) স্পুনার বলেন, ‘হ্যাঁ। ভারতের বিপক্ষে নিজের শেষ সিরিজ খেলবেন গেইল।’

বিশ্বকাপ শেষে আগস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে ভারতীয় দল দুই টেস্টের সিরিজ শেষে তিনটি করে টি-২০ ও ওয়ানডে ম্যাচ খেলবে।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে গেইল এখন পর্যন্ত ১০৩ টেস্টে ৪২.১৯ গড়ে ৭২১৫ রান করেছেন। ২৯৪ ওয়ানডে ম্যাচে তার রান ১০ হাজার ৩৪৫ এবং ৫৮ টি-২০তে করেছেন ১৬২৭ রান।


শেয়ার করুন :


আরও পড়ুন

উইলিয়ামসন-গেইলরা মেধাবী, প্রয়োজন কৌশল পরিবর্তন

উইলিয়ামসন-গেইলরা মেধাবী, প্রয়োজন কৌশল পরিবর্তন

ডি ভিলিয়ার্সকে হটিয়ে ছক্কার ‘রাজা’ গেইল

ডি ভিলিয়ার্সকে হটিয়ে ছক্কার ‘রাজা’ গেইল

চলমান বিশ্বকাপে আর খেলবেন না আন্দ্রে রাসেল

চলমান বিশ্বকাপে আর খেলবেন না আন্দ্রে রাসেল

দর্শকদের জন্যই বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখেন গেইল

দর্শকদের জন্যই বিশ্বকাপ জেতার স্বপ্ন দেখেন গেইল