নতুন কোচের কণ্ঠেও পুরোনো তাগিদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:০১ পিএম, ৩০ জুলাই ২০১৯
নতুন কোচের কণ্ঠেও পুরোনো তাগিদ

সব সংস্করণেই নতুন বলে ধারাবাহিক হতে হবে। ধারাবাহিকভাবে লেংথে ফেলতে হবে বল। ওভারে অন্তত চার-পাঁচটি বল এমন জায়গায় রাখতে হবে যেন ব্যাটসম্যানকে তা ভাবায়।

কথাগুলো এর আগেই শোনা গেছে। তবে এবার বললেন বাংলাদেশ দলের নতুন বোলিং কোচ শার্ল ল্যাঙ্গাভেল্ট।

ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর সঙ্গে আলাপচারিতায় তিনি আরও বলেন, “দেশের মাটিতে ওরা (বাংলাদেশ) বেশিরভাগ সময় হয়তো একজন বা দুজন পেসার খেলাবে। তবে দক্ষিণ আফ্রিকা, নিউ জিল্যান্ড, অস্ট্রেলিয়ায় গেলে তিন পেসার লাগতে পারে। আমাদের তিনজন ফিট বোলার খুঁজে বের করতে হবে, যারা ধারাবাহিকভাবে ভালো জায়গায় বল রাখবে ও লেংথে আগ্রাসী হবে।”

মোস্তাফিজ প্রসঙ্গে তিনি বলেন, সেরা হতে হলে নতুন বলে ধারাবাহিক হতে হবে। লেংথে ধারাবাহিক হতে হবে। মুস্তাফিজের গতি বৈচিত্র ভালো, কিন্তু নতুন বলে সেটি করা কঠিন। অনেক সময়ই উইকেট গ্রিপ করবে না। আমার মতে গুরুত্বপূর্ণ হলো সিম পজিশন ভালো ও সোজা রাখা। সে অনেক অফ কাটার ব্যবহার করে। তবে আমার কাছে গুরুত্বপূর্ণ হবে ডানহাতি ব্যাটসম্যানদের জন্য বল ভেতরে ঢোকানো, বাঁহাতিদের জন্য বাইরে নিয়ে যাওয়া।

টেস্ট ম্যাচে বোলারদের প্রসঙ্গে বলেন, “এটা আমার জন্য খুব ভালো একটি চ্যালেঞ্জ। বছর দুয়েক আগে দক্ষিণ আফ্রিকার বোলিং কোচ থাকার সময় ওদের (বাংলাদেশ) বিপক্ষে খেলেছিলাম আমরা। তখন দেখেছি বিদেশের কন্ডিশনে ওদের ধুঁকতে। লাইন-লেংথের ধারাবাহিকতা নিয়ে ধুঁকছিল তারা। এটি ঠিক করে ফেলা যাবে। আমাকে এটি দেখতে হবে টেকনিক্যাল সমস্যা হিসেবে। এটি হবে আমার চ্যালেঞ্জ।”


শেয়ার করুন :


আরও পড়ুন

আমরা কামব্যাক করবো : সৌম্য

আমরা কামব্যাক করবো : সৌম্য

মানও বাঁচল, সমতাও এলো

মানও বাঁচল, সমতাও এলো

ইংল্যান্ডকে হারিয়ে সাকিব-তৌহিদদের দ্বিতীয় জয়

ইংল্যান্ডকে হারিয়ে সাকিব-তৌহিদদের দ্বিতীয় জয়

ব্যাটিং ব্যর্থতায় সিরিজ খোয়ালো বাংলাদেশ

ব্যাটিং ব্যর্থতায় সিরিজ খোয়ালো বাংলাদেশ