পাকিস্তান সফরে যাবেন না মালিঙ্গাসহ শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫৩ পিএম, ১০ সেপ্টেম্বর ২০১৯
পাকিস্তান সফরে যাবেন না মালিঙ্গাসহ শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার

ফাইল ছবি

নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান সফরে যাচ্ছেন না শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার। নিরাপত্তার কারণ দেখিয়ে পাকিস্তান সফর থেকে অধিনায়ক মালিঙ্গাসহ শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। বলা হয়,সেপ্টেম্বরের ২৭ তারিখ থেকে শুরু হওয়া সিরিজ সম্পর্কে প্রাথমিক স্কোয়াডে থাকা ক্রিকেটারদের সঙ্গে ব্রিফ করেছে বোর্ড (শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড)। এ সময় মোট ১০ জন খেলোয়াড় তিনটি করে ওয়ানডে ও টি-২০ ম্যাচের এ সিরিজ না খেলার সিদ্ধান্ত নেন।

সিরিজ থেকে নিজেদের নাম প্রত্যাহার শ্রীলঙ্কার ক্রিকেটাররা হলেন- বর্তমান টি-২০ অধিনায়ক লাথিস মালিঙ্গা, সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথিউস, দীনেশ চান্দিমাল, সুরঙ্গা লাকমল, দিমুথ করুনারত্নে, থিসারা পেরেরা, আকিলা ধনাঞ্জয়া, ধনাঞ্জয়া ডি সিলভা, কুশল পেরেরা এবং নিরোশান দিকভেলা।

ম্যাচের সময়সূচি অনুযায়ী, ২৭ সেপ্টেম্বর করাচিতে তিন ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে মুখোমুখি হওয়ার কথা দু’দলের। বাকি দুই ম্যাচে হবে ২৯ সেপ্টেম্বর ও ৩ অক্টোবর। এছাড়া ৫,৭ ও ৯ অক্টোবর লাহোরে তিনটি টি-২০ ম্যাচ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

২০০৯ সালের মার্চে পাকিস্তানের লাহোরে এ শ্রীলঙ্কা দলের ওপরই সন্ত্রাসী হামলা হয়েছিল। এরপর থেকে সেখানে বড় কোনো দল খেলতে যায় না।

এদিকে শ্রীলঙ্কার ১০ ক্রিকেটার নিজের নাম প্রত্যাহার করে নিলেও এ সফর নিয়ে আশা ছাড়ছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। তারা বলছে, সফরটা হবে।

বোর্ডের এক কর্তা গণমাধ্যমকে বলছেন, ‘আমরা বুঝতে পারছি শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড কিসের মুখোমুখি হয়েছে। সেটাও জানি যে তারা কোনো খেলোয়াড়কে এ সফরে আসার জন্য চাপ দিতে পারবে না। তারপরও সফরটা আমাদের জন্য গুরুত্বপূর্ণ।’

তিনি আরও বলেন, ‘যদি এ সফরটা সফলভাবে শেষ করা যায়, তবে ভেবে দেখুন পাকিস্তানে টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড কিংবা বাংলাদেশ ক্রিকেট বোর্ড কোনো মাঠে না খেলার কথা তুলতে পারবে কি না! কোন খেলোয়াড় আসছে, সেটার চেয়ে গুরুত্বপূর্ণ শ্রীলঙ্কা জাতীয় দল পাকিস্তান সফর করছে। বোর্ডের কাছে এটাই গুরুত্বপূর্ণ।’


শেয়ার করুন :


আরও পড়ুন

শেষ পর্যন্ত পাকিস্তানে খেলছে শ্রীলঙ্কা, সূচি প্রকাশ

শেষ পর্যন্ত পাকিস্তানে খেলছে শ্রীলঙ্কা, সূচি প্রকাশ

টি-টোয়েন্টিতেও মালিঙ্গার ৪ বলে ৪ উইকেট

টি-টোয়েন্টিতেও মালিঙ্গার ৪ বলে ৪ উইকেট

এবার নেতৃত্বে মালিঙ্গা

এবার নেতৃত্বে মালিঙ্গা

‘লঙ্কাওয়াশ’ হলো বাংলাদেশ

‘লঙ্কাওয়াশ’ হলো বাংলাদেশ