জন্মদিনে স্টেডিয়াম থেকে হাসপাতালে লেহম্যান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৫৭ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০২০
জন্মদিনে স্টেডিয়াম থেকে হাসপাতালে লেহম্যান

নিজের জন্মদিনে স্টেডিয়াম থেকে হাসপাতালে যেতে হলো অস্ট্রেলিয়ার সাবেক খেলোয়াড় ও কোচ ড্যারেন লেহম্যানকে। সাবেক এ ক্রিকেট তারকার ৫০তম জন্মদিন ছিল ৫ ফেব্রুয়ারি (বুধবার)।

জন্মদিনে বুকে ব্যথা অনুভব করায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরীক্ষা-নিরিক্ষার পর জানা গেছে, তার বাইপাস সার্জারির প্রয়োজন।

ব্রিসবেনের গোল্ড কোস্টের মেট্রিকন স্টেডিয়ামে ক্রিকেট অস্ট্রেলিয়া একাদশ ও ইংল্যান্ড লায়ন্সের মধ্যকার ম্যাচ দেখতে স্টেডিয়ামে গিয়েছিলেন লেহম্যান। ক্রিকেট অস্ট্রেলিয়ার অধিনায়ক হয়ে খেলছিলেন তার ছেলে জেক লেহম্যান। সেখানেই বুকের ব্যাথায় অসুস্থ হয়ে পড়েন লেহম্যান। পরে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়।

খুব শীঘ্রই ব্রিসবেনে বাইপাস সার্জারি করানো হবে লেহম্যানের। হাসপাতালে থাকা অবস্থায় একটি বিবৃতিও দিয়েছেন লেহম্যান।

বিবৃতিতে তিনি বলেন, ‘সকলের সহমর্মিতার জন্য অস্ট্রেলিয়া ক্রিকেট পরিবারের সবাইকে আমি ধন্যবাদ জানাতে চাই। এখানে সেরা চিকিৎসা পাচ্ছি এবং খুব শীঘ্রই ফিরে আসার আশা করছি আমি।’

দেশের হয়ে ১১৭টি ওয়ানডে খেলেছেন লেহম্যান। অস্ট্রেলিয়ার দু’টি বিশ্বকাপ জয়ী দলের সদস্যও ছিলেন তিনি। ২০১৩ থেকে ২০১৮ সাল পর্যন্ত জাতীয় দলের কোচের দায়িত্বও পালন করেছেন লেহম্যান।

২০১৮ সালে কেপ টাউনে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারি করেছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভেন স্মিথ, সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার ও তরুন খেলোয়াড় ক্যামেরন বেনক্রফট। পরে ক্রিকেট অস্ট্রেলিয়া বিভিন্ন মেয়াদে তাদের নিষিদ্ধও করে। আর ঐ টেস্ট সিরিজ শেষে কোচের দায়িত্ব থেকে নিজেই অব্যাহতি নিয়েছিলেন লেহম্যান।

সম্প্রতি বিগ ব্যাশ লিগে ব্রিসবেন হিটের কোচ ছিলেন লেহম্যান। তবে প্লে-অফে উঠতে ব্যর্থ হয় লেহম্যানের দল।


শেয়ার করুন :


আরও পড়ুন

বিসিএলের দ্বিতীয় রাউন্ডে খেলবেন মুশফিক-ইমরুল

বিসিএলের দ্বিতীয় রাউন্ডে খেলবেন মুশফিক-ইমরুল

হেরে যাওয়া ম্যাচে কোহলিদের বড় অংকের জরিমানা

হেরে যাওয়া ম্যাচে কোহলিদের বড় অংকের জরিমানা

সৌরভকে টপকে গেলেন কোহলি

সৌরভকে টপকে গেলেন কোহলি

ফিটনেস হারিয়ে বাদ পড়লেন লুইস-হেটমায়ার

ফিটনেস হারিয়ে বাদ পড়লেন লুইস-হেটমায়ার