হেরে যাওয়া ম্যাচে কোহলিদের বড় অংকের জরিমানা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৩০ এএম, ০৫ ফেব্রুয়ারি ২০২০
হেরে যাওয়া ম্যাচে কোহলিদের বড় অংকের জরিমানা

রানের পাহাড় গড়েও ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে হার মেনেছে ভারত। রস টেইলরের অপরাজিত সেঞ্চুরিতে ভারতের করা ৩৪৭ রান টপকে ৪ উইকেটে জয় তুলে নিয়েছে নিউজিল্যান্ড। এমন হারের ম্যাচে বিরাট কোহলিদের শুনতে হলো আরেকটি দুঃসংবাদ। গুণতে হয়েছে বড় অংকের জরিমানা।

টি-টোয়েন্টি সিরিজের শেষ দুই ম্যাচে জরিমানার পর এবার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে কোহলিদের জরিমানা দিতে হয়েছে ম্যাচ ফির ৮০ শতাংশ। হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে স্লো ওভার রেটের কারণে ভারতীয় খেলোয়াড়দের ম্যাচ ফির ৮০ শতাংশই কেটে রাখা হবে।

ওয়েলিংটনে নিউজিল্যান্ডের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচে স্লো ওভার রেটের কারণে ভারতীয় দলকে ম্যাচ ফির ৪০ শতাংশ জরিমানা করা হয়েছিল। সেই ম্যাচে ভারতকে নেতৃত্ব দিয়েছিলেন বিরাট কোহলি। মাউন্ট মানুঙ্গানুইয়ের বে ওভালে শেষ ম্যাচে কোহলি বিশ্রামে থাকায় দলের নেতৃত্ব দেন রোহিত শর্মা। সেই ম্যাচেও স্লো ওভার রেটের কারণে ম্যাচ ফির ২০ শতাংশ জরিমানা দিতে হয়েছে ভারতীয় দলকে।

ওয়ানডে ম্যাচে বিরাট কোহলির নেতৃত্বাধীন ভারতীয় দল নির্ধারিত সময়ের মধ্যে ৪ ওভার কম বল করেছিল। যে কারণে আইসিসির এলিট প্যানেলের ম্যাচ রেফারি ক্রিস ব্রড ভারতীয় দলের ওপর এ জরিমানা আরোপ করেছে।

স্লো ওভার বল করে আইসিসির কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.২২ ভঙ করেছে ভারতীয় দল। নিয়ম অনুযায়ী নির্ধারিত সময়ের মধ্যে প্রতিটি ওভার কম করার জন্য ম্যাচ ফির ২০ শতাংশ করে কাটা যাবে। ফলে ভারত ৪ ওভার কম করায় ম্যাচ ফির ৮০ শতাংশ কাটা হয়েছে।

এদিকে ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি শাস্তি মেনে নেওয়ায় নতুন করে আর শুনানির দরকার হয়নি।


শেয়ার করুন :


আরও পড়ুন

৩৪৭ রান টপকে ভারতকে হারালো নিউজিল্যান্ড

৩৪৭ রান টপকে ভারতকে হারালো নিউজিল্যান্ড

সৌরভকে টপকে গেলেন কোহলি

সৌরভকে টপকে গেলেন কোহলি

ছিটকে গেলেন রোহিত শর্মা

ছিটকে গেলেন রোহিত শর্মা

বিশ্বচ্যাম্পিয়নদের লজ্জা দিল দক্ষিণ আফ্রিকা

বিশ্বচ্যাম্পিয়নদের লজ্জা দিল দক্ষিণ আফ্রিকা